Thank you for trying Sticky AMP!!

আর্জেন্টাইন স্ট্রাইকার হুলিয়ান আলভারেজকে ‘স্প্যানিশ’ বানিয়ে দিল ফিফা

ফিফার ভুলে আর্জেন্টিনার বিশ্ব চ্যাম্পিয়ন আলভারেজ যখন ‘স্প্যানিশ’

এবারের ফিফা ‘দ্য বেস্ট’ পুরস্কারে ছিল আর্জেন্টাইনদের জয়জয়কার। সেটি হওয়াই স্বাভাবিক, তারা যে বিশ্ব চ্যাম্পিয়ন। লিওনেল মেসি পেয়েছেন ২০২২ সালের সেরা পুরুষ ফুটবলারের ‘বেস্ট’ ট্রফি, লিওনেল স্কালোনি হয়েছেন সেরা কোচ, সেরা গোলরক্ষক হিসেবেও আছেন একজন আর্জেন্টাইন—এমিলিয়ানো মার্তিনেজ। গত ডিসেম্বরে কাতার বিশ্বকাপে ৩৬ বছরের শিরোপা–খরা কাটানোর পর আর্জেন্টাইনদের বৃহস্পতি এখন তুঙ্গে।

Also Read: ফিফা বর্ষসেরা পুরস্কার হাতে নিয়ে যা বলেছেন মেসি

তবে এসবের পরও মন খারাপ হুলিয়ান আলভারেজের। এবার বিশ্বকাপে আর্জেন্টিনার অন্যতম সেরা এই ফুটবলারকে নিয়ে বড় এক ভুলই করেছে ফিফা। খেলোয়াড়দের ভোট পাওয়ার যে তালিকা ফিফা নিজেদের ওয়েবসাইটে প্রথমে প্রকাশ করেছিল, সেটিতে আলভারেজের জাতীয়তা দেখানো হয়েছে ‘স্প্যানিশ’। আলভারেজ এবারের ভোটাভুটিতে অবস্থান করছিলেন ৭–এ। লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে, করিম বেনজেমা, লুকা মদরিচ, আর্লিং হলান্ড ও সাদিও মানের পরই ছিল এই তরুণ আর্জেন্টাইন তারকার অবস্থান। নেইমার, আশরাফ হাকিমি, মোহাম্মদ সালাহ, কেভিন ডি ব্রুইনা, রবার্ট লেভানডফস্কি, ভিনিসিয়ুস জুনিয়র ও জুড বেলিংহামদের ভোটাভুটিতে পেছনে ফেলেছিলেন আলভারেজ।

ফিফার ওয়েবসাইটে আলভারেজের নামের পাশে ছিল স্পেনের নাম

আর্জেন্টাইন ফুটবলের ভবিষ্যৎ আলভারেজ

প্যারিসে গত পরশু রাতে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে মেসির হাতে তুলে দেওয়া হয় এ বছরের ‘দ্য বেস্ট’ পুরস্কার। প্রথানুযায়ী ফিফা নিজেদের ওয়েবসাইটে অনুষ্ঠানের পরপরই ভোট পাওয়া শীর্ষ খেলোয়াড়দের তালিকা, কে কাকে ভোট দিয়েছেন, তা বিস্তারিত প্রকাশ করে। সেখানেই ধরা পড়ে আলভারেজকে নিয়ে ফিফার এই অবিশ্বাস্য ভুল।

Also Read: হলান্ডে বিস্মিত আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা আলভারেজ

বিশ্বকাপে আর্জেন্টিনার জার্সিতে দুর্দান্ত ছিলেন আলভারেজ। গোল করেছেন ৪টি। এর মধ্যে ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনালে করেছিলেন জোড়া গোল। ম্যানচেস্টার সিটির এই ফুটবলার এত কিছুর পরও ফিফার ‘দ্য বেস্ট’ আয়োজনে ‘স্প্যানিশ’ জাতীয়তা কীভাবে পেলেন, এ নিয়ে এখন ক্ষোভ জানিয়েছে আর্জেন্টিনার সংবাদমাধ্যম।