Thank you for trying Sticky AMP!!

মেসিকে পেতে মরিয়া এমএলএসের ক্লাবগুলো

সব ক্লাব মিলে বেতন দেবে মেসির

লিওনেল মেসির দলবদল নিয়ে আলোচনা এখন তুঙ্গে। পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করবেন, নাকি ক্লাব বদলে অন্য কোথাও নতুন ঠিকানা খুঁজে নেবেন, তা নিয়ে চলছে জল্পনা–কল্পনা। চ্যাম্পিয়নস লিগ থেকে পিএসজির বিদায় এবং ক্লাব সমর্থকদের দুয়োর পর থেকে মেসির ক্লাব ছাড়ার গুঞ্জনের পালে বেশ হাওয়া লেগেছে। তাঁর সম্ভাব্য গন্তব্য হিসেবে শোনা যাচ্ছিল বার্সেলোনা, সৌদি ক্লাব আল-হিলাল এবং মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাব ইন্টার মায়ামির নাম।

ইউরোপিয়ান ফুটবলের দলবদলে শেষ কথা বলে কিছু নেই। মুহূর্তের মধ্যে বদলে যেতে পারে সব হিসাব–নিকাশ। কিন্তু এর মধ্যে নতুন খবর হচ্ছে, মেসিকে নিজেদের লিগে নিয়ে যেতে মরিয়া হয়ে মাঠে নামছে এমএলএস। এমনকি অভিনব এক প্রস্তাব নিয়ে আসতে যাচ্ছে তারা।

Also Read: বার্সেলোনায় ফিরতে যে ৩ শর্ত মানতে হবে মেসিকে

স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্ত বলছে, এমএলএস চায় মেসি তাদের লিগ থেকেই অবসরে যাক। তাঁকে নিয়ে যেতে নতুন করে নিয়মও তৈরি করেছে এমএলএস বোর্ড। যেখানে মেসির বেতন দেবে লিগের সব ক্লাব মিলে! অর্থাৎ মেসি যদি ইন্টার মায়ামিতে যোগ দেন, তবে অর্থনৈতিক নিয়ম অনুসারে শুধু তারা নয়, মেসির বেতন দিতে হবে বাকি সব ক্লাবকেও।

বার্সা ছাড়ার দিনে অঝোরে কেঁদেছেন মেসি

প্রশ্ন হচ্ছে, মেসি যদি নির্দিষ্ট কোনো ক্লাবের হয়ে খেলেন, তবে বাকি ক্লাবগুলো কেন বেতন দেবে? এর পক্ষে এমএলএসের যুক্তি হচ্ছে, মেসি এমএলএসে আসা মানে বিজ্ঞাপন ও মার্চেন্ডাইজিং থেকে লিগের আয় অনেক বেড়ে যাবে। যার সুফল শুধু মেসি যে ক্লাবে খেলবেন সেটি নয়, লিগের অন্য সব ক্লাবও ভোগ করবে। আর এ কারণে মেসির বেতন সবাইকে ভাগ করে দিতে হবে।

Also Read: মেসির জন্য তাদের ‘দরজা খোলা’

এমএলএসের এই মরিয়া চেষ্টার ক্ষেত্রে অবশ্য বড় বাধা হয়ে দাঁড়াতে পারে বার্সেলোনা। মেসি নাকি ফের ক্যাম্প ন্যুতে ফিরতে চান। সেখানেও অবশ্য জটিলতা কম নয়। মুন্দো দিপোর্তিভোর এক প্রতিবেদনে জানা গেছে, মেসি যদি বার্সায় ফিরতে চান, তবে তাঁকে তিনটি শর্ত মেনে আসতে হবে। এখন শর্ত মেনে মেসি বার্সায় আসেন নাকি তাঁকে পেতে একজোট হওয়া এমএলএসে যাবেন, সেটাই দেখার অপেক্ষা।

Also Read: কুরাসাওয়ের বিপক্ষেই কি মেসির ১০০