Thank you for trying Sticky AMP!!

পুরস্কার সামনে রেখে মেসি

মেসির হাতে একসঙ্গে তিন পুরস্কার

লিওনেল মেসির ভরপুর ট্রফি–কেসে যুক্ত হলো আরও তিনটি ট্রফি। ২০২২ সালে বিশ্বকাপ জয়সহ ফুটবল মাঠের দারুণ সফলতার স্বীকৃতি হিসেবে এই পুরস্কার পেয়েছেন মেসি। তবে ফুটবল মাঠে অবদানের জন্য মেসি একটি নন, পেয়েছেন তিনটি পুরস্কার।

আর্জেন্টাইন মহাতারকাকে এই পুরস্কারগুলো দিয়েছে ইন্টারন্যাশনাল ফুটবল হিস্টোরি অ্যান্ড স্ট্যাটিস্টিকস ফেডারেশন (আইএফএফএইচএস)। কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন মেসি। ৩৬ বছর পর আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর পথে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বল জিতেছেন মেসি।

Also Read: মেসির হ্যাটট্রিক পুরস্কারের আনন্দ আর দি মারিয়ার মেয়ের জন্মদিনের উচ্ছ্বাস

আর পিএসজির হয়েও মৌসুমের শুরু থেকে ছন্দে ছিলেন। গোল করা এবং করানো দুটিতেই রেখেছেন দারুণ ভূমিকা, যা তাঁর ট্রফি–কেসে যুক্ত করল আরও কিছু স্মারক।

মেসির হাতে তিন পুরস্কার

আইএফএফএইচএসের কাছ থেকে মেসি পেয়েছেন সেরা খেলোয়াড়, সেরা প্লেমেকার এবং সেরা আন্তর্জাতিক গোলদাতার পুরস্কার। এমন স্বীকৃতি পেয়ে দারুণ উচ্ছ্বসিত মেসি। ইনস্টাগ্রামে মেসি লিখেছেন, ‘২০২২ সালের জন্য ইন্টারন্যাশনাল ফুটবল ইিস্টোরি অ্যান্ড স্ট্যাটিস্টিকস ফেডারেশনের (আইএফএফএইচএস) তিনটি পুরস্কার পেয়ে আমি সম্মানিত। ধন্যবাদ।’

Also Read: বার্সায় মেসির বেতন হতে পারে আগের চার ভাগের এক ভাগ

ইনস্টাগ্রামে ট্রফি তিনটি নিয়ে একাধিক ছবিও দিয়েছেন মেসি। একটি ছবিতে দেখা যায় মেসির সামনে তিনটি ট্রফি। অন্য ছবিটিতে দেখা যাচ্ছে ট্রফি তিনটি তাঁর হাতে।  
২০২২ সালে ক্লাব ও আন্তর্জাতিক পর্যায়ে ৫১ ম্যাচ খেলে ৩৫ গোল করার পাশাপাশি ৩০টি গোলে সহায়তাও করেছেন মেসি। তবে বছরটি মেসির জন্য চিরস্মরণীয় হয়ে থাকবে বিশ্বকাপের কারণে।

Also Read: মেসিকে ফেরাতে এবার যা বিক্রির চিন্তা করছে বার্সেলোনা