Thank you for trying Sticky AMP!!

ছাঁটাই হতে পারেন বায়ার্নের প্রধান নির্বাহী অলিভার কান

বায়ার্নের ভরাডুবিতে এবার ছাঁটাইয়ের পথে অলিভার কান

বায়ার্ন মিউনিখের কিছুই যেন আর ঠিকঠাক চলছে না। গত কয়েক মাসে একের পর এক বিপর্যয়ে দেখেছে ক্লাবটি। যার সর্বশেষটি ছিল বুধবার রাতে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকে ম্যানচেস্টার সিটির কাছে হেরে বিদায় নেওয়া। এখন শোনা যাচ্ছে চ্যাম্পিয়ন লিগে ব্যর্থতার দায়ে সরিয়ে দেওয়া হতে পারে বায়ার্নের প্রধান নির্বাহী ও কিংবদন্তি ফুটবলার অলিভার কানকে। পাশাপাশি তাঁর জায়গায় জার্মানির বিশ্বকাপজয়ী অধিনায়ক ফিলিপ লামকে নিয়ে আসার গুঞ্জনও শোনা যাচ্ছে।

অথচ চ্যাম্পিয়নস লিগে দ্বিতীয় রাউন্ড পর্যন্ত অপ্রতিরোধ্যই ছিল বায়ার্ন। বার্সেলোনা এবং ইন্টার মিলানের মতো দলের গ্রুপে ৬ ম্যাচের ৬টিতে জিতে শীর্ষে থেকে পরের পর্বে যায় তারা। শেষ ষোলোয় মেসি–নেইমার–এমবাপ্পেদের পিএসজিকে বিদায় করে শেষ আটের টিকিট পায় তারা

Also Read: বায়ার্নকে বিদায় করে সেমিফাইনালে রিয়ালের সামনে সিটি

এরপরই হঠাৎ ছন্দপতন। বুন্দেসলিগায় পথ হারায় জার্মান চ্যাম্পিয়নরা। বিপর্যয় আরও বাড়ে আশ্চর্যজনকভাবে কোচ ইউলিয়ান নাগলসমানকে ছাঁটাই করা হলে। পারফরম্যান্সে ঘাটতির কারণেই নাগলসমানকে ছাঁটাই করা হয়েছে বলে দাবি করে বায়ার্ন।

হতাশ করেছে বায়ার্ন মিউনিখ

তবে একাধিক ইউরোপীয় সংবাদমাধ্যম জানায়, নাগলসমানের ছাঁটাই হওয়ার পেছনে মূল কারণ ছিল খেলোয়াড়দের সঙ্গে বনিবনা না হওয়া এবং ক্লাবের ভেতরের খবর বাইরে প্রকাশ করা। প্রকৃত কারণ যা–ই হোক, বাস্তবতা হচ্ছে নাগলসমানের বিদায়ের পর ইউরোপেও পথ হারায় বায়ার্ন। নতুন কোচ টমাস টুখেল থিতু হওয়ার আগেই জার্মান কাপ থেকে বিদায় নেয় তারা। এবার তারা ছিটকে পড়েছে চ্যাম্পিয়নস লিগ থেকেও।

Also Read: ম্যারাডোনার ৮ চিকিৎসাকর্মীর বিচার হবে

দলের ব্যর্থতায় দায়ে এবার খড়্গটা নাকি পড়তে যাচ্ছে কানের ওপর। কানের সম্ভাব্য বিদায়ের খবরটি নিশ্চিত করেছেন সাবেক ফ্রাঙ্কফুর্ট খেলোয়াড় ও টেলিভিশন উপস্থাপক ইয়ান অ্যাগার ফিউরটফট। ফিউরটফট এক টুইট বার্তায় জানিয়েছেন, বায়ার্নের জরুরি বৈঠকে কানের বিদায়ের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তাঁর ক্লাব ছেড়ে যাওয়া এখন সময়ের ব্যাপার। পাশাপাশি কানের জায়গায় লামকে নিয়োগ দেওয়ার কথাও শোনা যাচ্ছে। যদিও শেষ পর্যন্ত কি হয় তা জানতে আরও কিছু সময় অপেক্ষা করতে হবে।