Thank you for trying Sticky AMP!!

বাংলাদেশ দলকে দেওয়া হয়নি সিডনির আসল ড্রেসিংরুম। দলকে হোটেলে নিতে টিম বাস দেরিতে আসায় দাঁড়িয়ে ভারতের খেলা দেখছিলেন লিটন–মোস্তাফিজরা

সিডনির ড্রেসিংরুম দেখা হলো না বাংলাদেশের

ম্যাচ শেষে ড্রেসিংরুমের পার্কিংয়ে অনেকটা সময় অপেক্ষা করতে হলো বাংলাদেশ দলকে। খেলা শেষ, কিন্তু টিম বাস যে তখনো সেখানে এসে পৌঁছায়নি ক্রিকেটারদের হোটেলে নিতে! ওদিকে ভারত–নেদারল্যান্ডস পরের ম্যাচও ততক্ষণে শুরু হয়ে গেছে। বাংলাদেশ দলকে তাই যত দ্রুত সম্ভব মাঠ ছাড়তে হচ্ছিল।

একে ১০৪ রানের রেকর্ড ব্যবধানে হার, তার ওপর টিম বাস আসছে না। খেলোয়াড়–কর্মকর্তাদের বিরক্তিটা বুঝে নিতে অসুবিধা হচ্ছিল না। এর মধ্যেই দলের ভিড় থেকে আরেক অভিযোগ ভেসে এল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে আজ বাংলাদেশ দলকে নাকি সিডনি ক্রিকেট গ্রাউন্ডের (এসসিজি) আসল ড্রেসিংরুমটা দেওয়া হয়নি!

দলের এক কর্মকর্তা বলছিলেন, ‘আমাদের ক্রিকেটের মূল ড্রেসিংরুম ব্যবহার করতে দেওয়া হয়নি। দেওয়া হয়েছে রাগবির (এ মাঠে রাগবি, ফুটিও খেলা হয়) ড্রেসিংরুম, যেখান থেকে খেলাটা দেখাই যায় না। খেলা দেখতে হয়েছে ডাগআউটে বসে।’

আসলে এসসিজি আজ মূলত ভারতের জন্যই অপেক্ষা করছিল। টি–টোয়েন্টি বিশ্বকাপের আজকের দিনের জন্য সিডনির সব টিকিট বিক্রি হয়ে গেছে, এমন শোনা গিয়েছিল আগে থেকেই। তবে সেসব টিকিট যে মূলত অস্ট্রেলিয়াপ্রবাসী ভারতীয়রাই কিনেছেন, তা বোঝা গেল ভারত–নেদারল্যান্ডস দিনের দ্বিতীয় ম্যাচে।

৪৮ হাজার আসনের গ্যালারি একেবারে কানায় কানায় পূর্ণ। টিকিট না পেয়ে স্টেডিয়ামের বাইরেও অনেককে অপেক্ষায় থাকতে দেখা গেছে। অথচ সিডনিতে প্রায় ৬০ হাজার প্রবাসী বাংলাদেশি থাকলেও বাংলাদেশ–দক্ষিণ আফ্রিকা প্রথম ম্যাচে গ্যালারিতে হাজার দশেকের বেশি দর্শক হয়েছে বলে মনে হয় না।

Also Read: ২০০ রান মাথায় ছিল না বলেই এমন হার বাংলাদেশের

যাঁরা এসেছেন, তাঁদেরও অবশ্য বাংলাদেশের বড় হারে হতাশ হয়েই ছাড়তে হয়েছে মাঠ। এর পর থেকেই এসসিজি যেন ভারতীয় উৎসবের মঞ্চ হয়ে উঠল। রোহিত শর্মা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদবের ব্যাটিং দেখে একটু পরপরই উত্তাল হয়েছে আকাশি–গেরুয়া গ্যালারি। উড়েছে ভারতের পতাকা।

ভারতের ম্যাচ শুরু হতেই এসসিজি ভারতীয় উৎসবের মঞ্চ হয়ে উঠেছে

Also Read: রেকর্ড পরাজয় থেকে সাকিব যা শিখলেন

তারপরও অবশ্য দক্ষিণ আফ্রিকার মতো ২০০ ছুঁতে পারেনি ভারত। ২ উইকেটে ১৭৯ রান করে শেষ তাদের ইনিংস।

নেদারল্যান্ডসের ক্রিকেটারদের সৌভাগ্যই বলতে হবে। ভারতের বিপক্ষে খেলা বলে ঐতিহাসিক সিডনি ক্রিকেট গ্রাউন্ডের আসল ড্রেসিংরুমটা অন্তত ব্যবহার করতে পারলেন তাঁরা। প্রেসবক্সে বসেই ড্রেসিংরুমের সামনে দেখা যাচ্ছিল দুই দলের ক্রিকেটারদের।