Thank you for trying Sticky AMP!!

রোমান সানা এখন ল্যান্স নায়েক

ল্যান্স নায়েক পদে পদোন্নতি পেয়েছেন আর্চার রোমান সানা। ছবি: ফাইল ছবি
>বাংলাদেশ আনসারে ল্যান্স নায়েক পদে পদোন্নতি পেয়েছেন দেশ সেরা আর্চার রোমান সানা। ২০১৪ সালে সৈনিক পদে সংস্থাটিতে যোগ দিয়েছিলেন তিনি।

গেল বছরটা দুর্দান্ত গেছে বাংলাদেশি আর্চার রোমান সানার। নতুন বছরের প্রথম মাসেই পেলেন সাফল্যের স্বীকৃতি। আজ বাংলাদেশ আনসারে ল্যান্স নায়েক পদে পদোন্নতি পেয়েছেন দেশ সেরা এই আর্চার। ২০১৪ সালে সৈনিক পদে সংস্থাটিতে যোগ দিয়েছিলেন তিনি।

২০১৯ সালে দেশকে একের পর এক সাফল্য উপহার দিয়েছেন রোমান। দেশের ক্রীড়াঙ্গনের নতুন তারকা হিসেবে ট্যাগ লেগে গিয়েছে তাঁর গায়ে। গত জুনে আর্চারির বিশ্ব চ্যাম্পিয়নশিপের সেমিতে উঠেই ইতিহাস গড়েন। প্রথম বাংলাদেশি হিসেবে পান সরাসরি ২০২০ টোকিও অলিম্পিকে খেলার ছাড়পত্র। এ ছাড়াও ব্রোঞ্জ জিতে দেশকে উপহার দিয়েছিলেন কোনো বিশ্ব প্রতিযোগিতার প্রথম পদক। সেপ্টেম্বরে ফিলিপাইনে এশীয় র‌্যাঙ্কিং আর্চারিতে ব্যক্তিগত ইভেন্টে জেতেন সোনা।

তীর ধনুক হাতে রোমানের এই সাফল্যে গর্বিত হয়েছে বাংলাদেশ আনসারও। প্রধান সদর দপ্তরে আজ ল্যান্স নায়েক ব্যাজ পরিয়ে দেওয়া হয়েছে তাঁকে। রোমানের চোখ এখন আরও সামনে, ‘এটা আমার জন্য অনেক বড় ব্যাপার। খেলায় ভালো করার জন্য খুব দ্রুত ল্যান্স নায়েক পদ পেলাম। অন্যান্যদের এই পদ পেতে অনেক সময় লাগে। আমার সংস্থাকে ধন্যবাদ। ভবিষ্যতে আরও ভালো কিছু করতে হবে।’ চলতি বছরে টোকিওতে বসবে অলিম্পিকের আসর। অন্তত রোমানের জন্য হলেও এবার আশায় বুক বাঁধবে বাংলাদেশের মানুষ।