Thank you for trying Sticky AMP!!

এশিয়ান ট্যুরের অন্যতম বৃহৎ প্রাইজমানির গলফ টুর্নামেন্টে খেলবেন সিদ্দিকুর রহমান

সৌদি আরবে ৫৩ কোটি টাকার গলফ টুর্নামেন্টে সিদ্দিকুর

প্রাইজমানির অঙ্কটা শুনে চোখ কপালে উঠতে পারে! ক্যারিয়ারে এর আগেও অনেক আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলেছেন সিদ্দিকুর রহমান। কিন্তু এত বড় অঙ্কের প্রাইজমানির টুর্নামেন্টে যে কখনোই খেলেননি দেশসেরা এই গলফার।

এবার সৌদি আরবে ৫৩ কোটি টাকার আকর্ষণীয় প্রাইজমানির এশিয়ান ট্যুরের টুর্নামেন্টে খেলবেন সিদ্দিকুর। এশিয়ান ট্যুরের ইতিহাসে এটা অন্যতম বৃহৎ প্রাইজমানির গলফ টুর্নামেন্ট।

জেদ্দার কিং আবদুল্লাহ ইকোনমিক সিটির র‍য়্যাল গ্রিন গলফ অ্যান্ড কান্ট্রি ক্লাবে আগামী ২ থেকে ৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে পিআইএফ সৌদি ইন্টারন্যাশনাল গলফ টুর্নামেন্ট। এই টুর্নামেন্টে খেলার সুযোগ পেয়েছেন বাংলাদেশের গলফার সিদ্দিকুর। টুর্নামেন্টের প্রাইজমানি ৫০ লাখ ইউএস ডলার। বাংলাদেশি অঙ্কে যার পরিমাণ ৫২ কোটি ৮১ লাখ ৮৬ হাজার টাকা। এই টুর্নামেন্টে খেলতে ২৮ জানুয়ারি ঢাকা ছাড়বেন সিদ্দিকুর।

অবশ্য সিদ্দিকুর এর আগে সর্বোচ্চ ৪৩ কোটি টাকা প্রাইজমানির পিআইএফ সৌদি ইন্টারন্যাশনাল গলফ টুর্নামেন্টে খেলেছিলেন গত বছর।

সৌদি আরবের টুর্নামেন্টে খেলতে ২৮ জানুয়ারি ঢাকা ছাড়বেন সিদ্দিকুর

সারা বিশ্বের তারকা গলফারদের মিলনমেলা যেন এই টুর্নামেন্ট। এখানে খেলবেন টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্রের হ্যারল্ড ভার্নার, সাবেক চ্যাম্পিয়ন ডাস্টিন জনসন, বুবা ওয়াটসন, ব্রুকস কোপেকা, প্যাট্রিক রিড, উত্তর আয়ারল্যান্ডের গ্রায়েম ম্যাকডোয়েল। ভারতীয় তারকা অনির্বাণ লাহিড়ী, শিব কাপুর, স্পেনের আদ্রিয়ান ওতাগুই, বিশ্ব র‍্যাঙ্কিংয়ের ৩ নম্বর খেলোয়াড় অস্ট্রেলিয়ান ক্যামেরন স্মিথ, স্পেনের সার্জিও গার্সিয়া, ইংল্যান্ডের পল কেসি, দক্ষিণ আফ্রিকার চার্ল সোয়ার্টজেল, লুইস স্থুইজেন, ব্রান্ডেন গ্রেসদের মতো বিখ্যাত সব গলফাররা।

Also Read: খেলা ছাড়তে চেয়েছিলেন গলফার সিদ্দিকুর

গত বছর ১৮টি আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন সিদ্দিকুর। এর মধ্যে সর্বোচ্চ তৃতীয় হয়েছিলেন মারকারিস তাইওয়ান মাস্টার্সে। এবার বছরের শুরুতে ভালো একটা পারফরম্যান্সের আশা করছেন তিনি। যদিও বেশি অঙ্কের প্রাইজমানি নিয়ে মোটেও ভাবছেন না সিদ্দিকুর।

Also Read: ২০ মাস পর এশিয়ান ট্যুরে খেলবেন সিদ্দিকুর

বরং নিজের পারফরম্যান্সের দিকেই পুরো নজর তাঁর, ‘গতবার এই টুর্নামেন্টে খেলতে হয়েছিল প্রচণ্ড বাতাসের মধ্যে। আমার বল সাগরের মধ্যে পড়েছিল। এ জন্য পারফরম্যান্স বাজে হয়েছিল। বেশ কয়েকটি হোলে ডাবল বগি মেরেছি। সব মিলিয়ে কাট মিস করেছিলাম। এবার নিজের স্বাভাবিক খেলাটা খেলতে চাই। এই টুর্নামেন্টের জন্য গত কয়েক মাস ধরে কঠোর অনুশীলন করছি। আশা করি এবার ভালো কিছুই হবে সেখানে।’