Thank you for trying Sticky AMP!!

আর্জেন্টিনা কাবাডি দল

মেসির দেশের কাবাডি দল এখন ঢাকায়

১৩ মার্চ ঢাকায় শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু কাপ তৃতীয় আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট। জাতির জনকের নামে আয়োজিত দেশের কাবাডির সবচেয়ে বড় টুর্নামেন্টের তৃতীয় আসরে অংশ নিচ্ছে লিওনেল মেসির দেশ।

ফুটবলের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার জাতীয় কাবাডি দল আজ ঢাকায় এসেছে। লাতিন আমেরিকার দলটি সকাল আটটার পর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। পল্টনের একটি হোটেলে উঠবে দলটি।

Also Read: বাবা ছিলেন কাবাডি খেলোয়াড়, মেয়ে রেকর্ড গড়লেন হাই জাম্পে

২০২১ ও ২০২২ সালে প্রথম দুই আসরে আটটি করে দেশ অংশ নিয়েছিল বঙ্গবন্ধু কাবাডিতে। এবার টুর্নামেন্টের পরিধি বেড়েছে। অংশ নিচ্ছে ১২টি দেশ। লাতিন আমেরিকা থেকে একমাত্র আর্জেন্টিনাই খেলছে। দক্ষিণ এশিয়া থেকে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও নেপাল। আসিয়ানের ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, থাইল্যান্ড ও চাইনিজ তাইপে। মধ্যপ্রাচ্যের ইরাক আর আফ্রিকার কেনিয়ার সঙ্গে আছে ইউরোপের দেশ ইংল্যান্ড ও পোল্যান্ড।

এবারই প্রথম খেলছে চাইনিজ তাইপে, থাইল্যান্ড ও আর্জেন্টিনা। এর আগে বাংলাদেশ- আর্জেন্টিনা কাবাডি কোর্টে মুখোমুখি হয়েছিল একবারই। ২০১৬ সালে বিশ্বকাপ কাবাডির সেই ম্যাচে বাংলাদেশ দল জিতেছিল আর্জেন্টিনার বিপক্ষে। এবার বাংলাদেশ-আর্জেন্টিনা মুখোমুখি হবে কি না, তা নির্ভর করবে গ্রুপিংয়ের ওপর। গ্রুপিং আগামীকাল।

Also Read: উপমহাদেশীয়দের হাত ধরেই ইংল্যান্ডে কাবাডি

শক্তিতে এবং র‍্যাঙ্কিংয়ে আর্জেন্টিনা কিছুটা পিছিয়ে আছে বাংলাদেশের চেয়ে। তবে মাঠে তারা ভালো খেলতে চায় বলেই জানিয়েছে ঢাকায় এসে। এখন দেখার বিষয়, ঢাকার মাঠে আর্জেন্টিনার এ দল কেমন দাগ কাটতে পারে কাবাডিপ্রেমীদের মনে।