Thank you for trying Sticky AMP!!

এককভাবে গ্র্যান্ড স্লাম জয়ের চূড়ায় উঠতে জোকোভিচের প্রয়োজন আর মাত্র একটি জয়

নাদালকে ছাড়িয়ে যেতে আর এক ম্যাচের অপেক্ষা জোকোভিচের

দুজনের বয়সের ব্যবধান ১৬। একজনের দখলে রেকর্ড ২২টি গ্র্যান্ড স্লাম, বিপরীতে আরেক জনের ১টি। লড়াইটা অসম মনে হওয়ারই কথা। কিন্তু ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে নোভাক জোকোভিচ বনাম কার্লোস আলকারাজের লড়াইটা মোটেই তেমন ছিল না। ম্যাচ শুরুর আগে থেকেই এই ম্যাচ নিয়ে কথা হয়েছে অনেক।

টেনিসপ্রেমীদের আগ্রহও ছিল চূড়ায়। দুই প্রজন্মের দুই সেরা তারকার লড়াই বলে কথা! তবে কোর্টের লড়াইয়ে ৩৬ বছর বয়সী অভিজ্ঞ জোকোভিচের সঙ্গে পেরে উঠলেন না ২০ বছর বয়সী আলকারাজ।

প্রথম দুই সেটে দারুণভাবে লড়াই করলেও তৃতীয় সেটের শুরুতে চোটে পড়েন আলকারাজ। সেই চোটই শেষ পর্যন্ত কাল হয়েছে তাঁর। জোকোভিচের সঙ্গে আর পেরে উঠলেন না টেনিস র‍্যাঙ্কিংয়ের শীর্ষ বাছাই।

সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছেন ৩–১ সেটে হেরে। এখন এককভাবে গ্র্যান্ড স্লাম জয়ের চূড়ায় উঠতে জোকোভিচের প্রয়োজন আর মাত্র একটি জয়। ফাইনালে জিতলে প্রথম পুরুষ খেলোয়াড় হিসেবে রেকর্ড ২৩ গ্র্যান্ড স্লাম জয়ের স্বাদ পাবেন জোকোভিচ। বর্তমানে রাফায়েল নাদালের সমান ২২টি গ্র্যান্ড স্লাম জিতে যৌথভাবে শীর্ষে আছেন সার্বিয়ান এই টেনিস মহাতারকা।

অভিজ্ঞ জোকোভিচের সঙ্গে পেরে উঠলেন না ২০ বছর বয়সী আলকারাজ

রোঁলা গারোয় এদিন শুরুটা দারুণভাবে করেন জোকোভিচ। প্রথম সেটে ৬–৩ গেমে হারান আলকারাজকে। তবে দ্বিতীয় সেটে আলকারাজ ঘুরে দাঁড়ান দারুণভাবে। জমে ওঠা লড়াইয়ে ৭–৫ গেমে জোকোভিচকে হারিয়ে ১–১ সেটে সমতা ফেরান স্প্যানিশ তারকা।

কিন্তু তৃতীয় সেটের শুরুতেই চোটে পড়েন আলকারাজ। এ সময় তাঁর চিকিৎসারও প্রয়োজন হয়। চিকিৎসা নিয়ে কোর্টে ফিরলেও ম্যাচের নিয়ন্ত্রণ আর নিজের হাতে রাখতে পারেননি। পরের দুই সেটে চোটাক্রান্ত আলকারাজকে ৬–১ ও ৬–১ ব্যবধানে উড়িয়ে দেন জোকোভিচ। সেই সঙ্গে সপ্তমবারের মতো ফ্রেঞ্চ ওপেন ফাইনালও নিশ্চিত করেছেন তৃতীয় বাছাই জোকোভিচ।