Thank you for trying Sticky AMP!!

বিনিয়োগ আনতে কাজ করবে বিডা ও ভিসিপিয়াব

বিডা কর্তৃপক্ষের সঙ্গে সাক্ষাত করেছেন ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইক্যুইটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সদস্যরা। ছবি: ভিসিপিয়াবের সৌজন্যে

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলামের সঙ্গে বৈঠক করেছেন ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইক্যুইটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ভিসিপিয়াব) একটি প্রতিনিধিদল। সোমবার ভিসিপিয়াব চেয়ারম্যান ও পেগাসাস টেক ভেঞ্চারসের জেনারেল পার্টনার শামীম আহসানের নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধিদল রাজধানীতে বিডার কার্যালয়ে বৈঠকে অংশ নেন।

বৈঠকে দেশের তথ্যপ্রযুক্তিসহ অন্যান্য খাতে বিদেশি বিনিয়োগ বাড়াতে রোডশো, বিনিয়োগ সামিট আয়োজনসহ বিভিন্ন উদ্যোগের বিষয়ে আলোচনা করা হয়। এসময় ভিসিপিয়াবের পক্ষ থেকে ভেঞ্চার ক্যাপিটাল ও প্রাইভেট ইকুইটি ইন্ডাস্ট্রির প্রবৃদ্ধিতে সহায়তার জন্য পলিসি সহায়তার অনুরোধ করা হয়, যা বৈদেশিক বাণিজ্য, স্থানীয় উদ্ভাবন, রপ্তানি এবং দেশে আমদানি করা পণ্যের বিকল্প দেশেই তৈরিতে সরাসরি সহায়তা করবে।

বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিডার নির্বাহী সদস্য নাভাস চন্দ্র মন্ডল (অতিরিক্ত সচিব), ভিসিপিয়াব ভাইস চেয়ারম্যান ও ভিআইপিবি অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের চেয়ারম্যান জিয়া ইউ আহমেদ, এবং ভিসিপিয়াব মহাসচিব শওকত হোসেন।

ভিসিপিয়াব চেয়ারম্যান শামীম আহসান বলেন, স্থানীয় স্টার্টআপে বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে সহায়তা করলে বিদেশি সরাসরি বিনিয়োগ (এফডিআই) প্রবাহ অবশ্যই যথেষ্ট বৃদ্ধি পাবে। স্থানীয় স্টার্টআপের সফলতার গল্প, অবকাঠামোগত সক্ষমতা এবং দক্ষ জনবলের বিষয়ে অবহিতকরণের মাধ্যমে বিদেশি বিনিয়োগকারীদের মতো সচেতনতা তৈরির জন্য আমরা ভিসিপিয়াবের পক্ষ থেকে কয়েকটি উদ্যোগ নিয়েছি। স্থানীয় স্টার্টআপ ব্যবসায় এবং সেবার জন্য ফান্ড তৈরিতে এ উদ্যোগগুলো সহায়তা করবে।