Thank you for trying Sticky AMP!!

ভিডিও কনফারেন্সিং সেবা নিয়ে লজিটেক

লজিটেক ভিডিও কনফারেন্সিং ডিভাইস।

দেশে ভিডিও কনফারেন্সিং ও ভার্চুয়াল সেবা নিয়ে কাজ করছে তথ্যপ্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান লজিটেক। এসব প্রযুক্তিপণ্য অনলাইন লার্নিং বা ভার্চুয়াল ক্লাস, ভার্চুয়াল হাসপাতাল ও সহজে যোগাযোগের ক্ষেত্রে ব্যবহার করা হয়।

লজিটেক কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের তৈরি ভিডিও কনফারেন্সিং ডিভাইস ইতিমধ্যে শিক্ষা ও গবেষণার লক্ষ্যে মিশিগান বিশ্ববিদ্যালয়ে ভার্চুয়াল ক্লাসরুম তৈরিতে ব্যবহৃত হচ্ছে। এ ছাড়া ভারতের পশ্চিমবঙ্গেও ভার্চুয়াল ক্লাসরুমে এ ধরনের ডিভাইসের মাধ্যমে শিক্ষা চালু হয়েছে। বাংলাদেশের বাজারে গত বছর থেকে এ ধরনের পণ্য আনতে শুরু করেছে তারা। এগুলো মূলত প্লাগ অ্যান্ড প্লে ডিভাইস যাতে আলাদা করে কোনো সার্ভার প্রয়োজন হয় না। এতে এইচডি মানের ছবি পাওয়া যায়।

দেশের বাজারে স্মার্ট টেকনোলজিস, এক্সেল ও স্টুডিও ম্যাশন এ ধরনের পণ্য বিপণন করছে। বাজারে কয়েক ধরনের লজিটেক ডিভাইস পাওয়া যাবে। এগুলো হচ্ছে—বিসিসি ৯৫০, লজিটেক কানেক্ট, লজিটেক গ্রুপ ও মিটআপ ও লজিটেক র‍্যালি। এসব ডিভাইসে ৪ থেকে ৩০ জন পর্যন্ত ভিডিও কনফারেন্সে যুক্ত হতে পারে।

লজিটেক পণ্যের অন্যতম পরিবেশক স্মার্ট টেকনোলজিসের পরিচালক (বিপণন ও বিক্রয়) মুজাহিদ আলবেরুনী সুজন বলেন, ডিজিটাল বাংলাদেশের লক্ষ্য পূরণে লজিটেকের মান সম্মত পণ্য বিকি হচ্ছে। এতে ২ বছরের বিক্রয়োত্তর সেবা পাওয়া যাবে।