Thank you for trying Sticky AMP!!

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্যও নীল টিক চালু করল টুইটার

ইলন মাস্কের টুইটার অ্যাকাউন্টে থাকা নীল রঙের টিকচিহ্ন

কম্পিউটার ও আইফোনের পাশাপাশি এবার অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা যন্ত্রেও ব্যবহার করা যাবে টুইটারের নীল বা ব্লু টিক সুবিধা। কম্পিউটার ব্যবহারকারীরা মাসে আট ডলারের বিনিময়ে নীল টিক সুবিধা ব্যবহার করতে পারলেও অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের খরচ হবে ১১ ডলার। উল্লেখ্য, আইওএস অপারেটিং সিস্টেমে চলা আইফোনেও নীল টিক সুবিধা ব্যবহারের জন্য মাসে ১১ ডলার খরচ করতে হয়।

Also Read: টুইটের ভিউ সংখ্যাও জানা যাবে টুইটারে

টুইটার কেনার পরপরই মাসে আট ডলারের বিনিময়ে নীল টিক সুবিধা চালু করেছিলেন টুইটারের বর্তমান মালিক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক। কিন্তু অর্থের বিনিময়ে নীল টিক যুক্তের সুযোগ থাকায় অনেক ভুয়া অ্যাকাউন্ট মিথ্যা তথ্য ছড়ানো শুরু করে। বিষয়টি জানতে পেরে তড়িঘড়ি করে নীল টিক কার্যক্রম স্থগিত করে টুইটার কর্তৃপক্ষ। এরপর গত ডিসেম্বর মাসে কম্পিউটার ও আইফোন ব্যবহারকারীদের জন্য নীল টিক সুবিধা চালু করে খুদে ব্লগ লেখার সাইটটি।

Also Read: টুইটারে অপরিচিতদের টুইটও দেখা যাবে

টুইটারের তথ্যমতে, নীল টিক চালুর জন্য অর্থের পাশাপাশি বেশ কিছু শর্ত পূরণ করতে হবে। শুধু তা–ই নয়, ব্যবহারকারীদের কার্যক্রম ও পরিচয় যাচাই করা হবে। অর্থাৎ চাইলেই যেকোনো ব্যক্তি নিজেদের অ্যাকাউন্টে নীল টিক যুক্ত করতে পারবেন না।

Also Read: হ্যাকারের দখলে ৪০ কোটি টুইটার ব্যবহারকারীর তথ্য

বর্তমানে শুধু যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও জাপানে বসবাসকারীরা টুইটারের নীল টিক সুবিধা ব্যবহার করতে পারেন। নীল টিক যুক্ত অ্যাকাউন্টে বিজ্ঞাপন কম দেখানোর পাশাপাশি সাধারণ অ্যাকাউন্টের তুলনায় বাড়তি সুবিধা দিয়ে থাকে টুইটার।
সূত্র: টেকক্রাঞ্চ