Thank you for trying Sticky AMP!!

সম্প্রতি ভিডিও বার্তা পাঠানোর সুযোগ চালু করেছে হোয়াটসঅ্যাপ

ভিডিও বার্তা পাঠানো সহজ করতে নতুন সুবিধা আনছে হোয়াটসঅ্যাপ

বার্তা বা ছবি আদান-প্রদান, ভয়েস ও ভিডিও কলের পাশাপাশি সম্প্রতি ভিডিও বার্তা পাঠানোর সুযোগ চালু করেছে হোয়াটসঅ্যাপ। এবার ভিডিও বার্তা পাঠানোর পদ্ধতি সহজ করতে নতুন একটি টগল চালুর উদ্যোগ নিয়েছে মেটার মালিকানাধীন অ্যাপটি। অ্যান্ড্রয়েড এবং আইওএস অপারেটিং সিস্টেমে চলা যেকোনো ফোনে টগলটি ব্যবহার করে দ্রুত ভিডিও বার্তা পাঠানোর সুযোগ মিলবে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপের বিভিন্ন সুবিধা নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ডব্লিউএবেটাইনফো।

ডব্লিউএবেটাইনফোর তথ্যমতে, তাৎক্ষণিক ভিডিও বার্তা পাঠানোর জন্য এরই মধ্যে হোয়াটসঅ্যাপের বেটা সংস্করণে নতুন একটি টগল যুক্ত করা হয়েছে। অ্যাপটির সেটিংসে প্রবেশ করে ভিডিও বার্তা পাঠানোর টগল নির্বাচন করলেই নতুন টগলটি অ্যাপের নিচে ডান দিকে দেখা যাবে। ফলে পরে টগলটির মাধ্যমে দ্রুত ভিডিও বার্তা ধারণ করে বন্ধু বা পরিচিতদের পাঠানো যাবে। তবে ব্যবহারকারীরা চাইলে টগলটি ব্যবহারের পরিবর্তে বর্তমানের মতো ভিডিও মেসেজ বাটন নির্বাচন করে ভিডিও বার্তা পাঠাতে পারবেন।

Also Read: হোয়াটসঅ্যাপে ভিডিও বার্তা পাঠাবেন যেভাবে

উল্লেখ্য, হোয়াটসঅ্যাপে ভিডিও বার্তার মাধ্যমে সর্বোচ্চ ৬০ সেকেন্ডের ভিডিও পাঠানো যায়। ফলে সহজেই বন্ধু বা পরিচিতদের জন্মদিনের শুভেচ্ছা জানানোর পাশাপাশি গুরুত্বপূর্ণ তথ্য বা অন্যদের বার্তার প্রতিক্রিয়া জানানো সম্ভব। ভিডিও বার্তা এন্ড-টু-এন্ড এনক্রিপটেড প্রযুক্তিতে আদান-প্রদান করার ফলে অন্য কেউ জানতে পারেন না। নতুন টগলটি অ্যান্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমে চলা যেকোনো যন্ত্রে ব্যবহার করা যাবে।

সূত্র: গ্যাজেটস৩৬০

Also Read: আপনার অগোচরে কেউ কি হোয়াটসঅ্যাপ বার্তা দেখছে