Thank you for trying Sticky AMP!!

গুগল সার্চে সহজেই ছোট আকারের ভিডিও খুঁজে পাওয়া যাবে

আকারে ছোট ভিডিও খুঁজে দিতে গুগল সার্চে যুক্ত হচ্ছে নতুন ফিল্টার

টিকটক, ইনস্টাগ্রাম রিলস ও ইউটিউব শর্টস ভিডিওর পাশাপাশি আকারে ছোট ভিডিওগুলো বর্তমানে তরুণ-তরুণীদের কাছে খুবই জনপ্রিয়। আর তাই এবার অনলাইনে দ্রুত ছোট আকারের ভিডিও খুঁজে দিতে নিজেদের সার্চ অপশনে নতুন ফিল্টার যুক্ত করতে যাচ্ছে গুগল। ফিল্টারটি চালু হলে খুব সহজেই টিকটক, ইনস্টাগ্রাম রিলস ও ইউটিউবের শর্টস ভিডিওর তালিকা দেখা যাবে।

অনলাইনে থাকা ছোট আকারের ভিডিও দ্রুত খুঁজে দিতে সক্ষম নতুন ফিল্টার তৈরির জন্য কাজও শুরু করেছে গুগল। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা যেকোনো স্মার্টফোনে ব্যবহার করা যাবে ফিল্টারটি। ফিল্টারটি চালু হলে গুগল সার্চের ইমেজেস বাটনের পাশে শর্ট ভিডিও নামে নতুন একটি বাটন যুক্ত হবে। বাটনটিতে ক্লিক করে প্রয়োজনীয় তথ্য লিখলেই সে অনুযায়ী ভিডিওর তালিকা দেখাবে গুগল।

বর্তমানে নির্দিষ্টসংখ্যক অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের ওপর নতুন ফিল্টারটির কার্যকারিতা পরীক্ষা করছে গুগল। নতুন এ সুবিধা চালু হলে গুগল সার্চ ইঞ্জিনে আকারে বড় ভিডিওর পাশাপাশি ছোট ভিডিওগুলোর তথ্য জানা যাবে। ফলে ব্যবহারকারীরা সহজেই গুগলে সার্চ করে একই বিষয়ে তৈরি একাধিক ছোট ভিডিও দেখার সুযোগ পাবেন। তবে কবে নাগাদ ফিল্টারটি উন্মুক্ত করা হবে, সে বিষয়ে বিস্তারিত কোনো তথ্য জানায়নি গুগল।
সূত্র: গ্যাজেটস৩৬০ ডটকম