Thank you for trying Sticky AMP!!

চ্যাটজিপিটি

প্রশ্নের উত্তর পড়ে শোনাবে চ্যাটজিপিটি

যুক্তরাষ্ট্রের প্রযুক্তিপ্রতিষ্ঠান ওপেনএআইয়ের তৈরি কৃত্রিম বুদ্ধিমত্তাচালিত (এআই) চ্যাটবট ‘চ্যাটজিপিটি’ যেকোনো প্রশ্নের উত্তর দ্রুত ও নির্ভুলভাবে লিখে জানাতে পারে। ব্যবহারকারীর নির্দেশমতো নিজ থেকে বার্তা, নিবন্ধ বা কবিতাও লিখে থাকে চ্যাটবটটি। এবার ব্যবহারকারীদের প্রশ্নের উত্তর লিখে দেওয়ার পাশাপাশি সেগুলো পড়েও শোনাবে চ্যাটজিপিটি। এ জন্য চ্যাটজিপিটিতে ‘রিড অ্যালাউড’ নামের নতুন একটি সুবিধা যুক্ত করেছে ওপেনএআই।

ওপেনএআইয়ের তথ্যমতে, নতুন এ সুবিধা চালুর ফলে ৩৭টি ভাষায় প্রশ্নের উত্তর পড়ে শোনাবে চ্যাটজিপিটি। শুধু তা–ই নয়, ব্যবহারকারীরা চাইলে চ্যাটজিপিটিতে পছন্দের কণ্ঠও নির্বাচন করতে পারবেন। প্রাথমিকভাবে চ্যাটজিপিটিতে পাঁচ ধরনের কণ্ঠ নির্বাচন করা যাবে। কম্পিউটারের পাশাপাশি অ্যান্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমে চলা ফোনে নতুন এ সুবিধা ব্যবহার করা যাবে।

Also Read: চ্যাটজিপিটি ব্যবহারে হঠাৎ সমস্যা, কারণ কী

নতুন এ সুবিধা চালুর ফলে কাজে ব্যস্ত থাকার সময় সহজেই চ্যাটজিপিটির মাধ্যমে বিভিন্ন তথ্য জানা যাবে। শুধু তা–ই নয়, চাইলে অবসর সময়ে চ্যাটজিপিটিকে কাজে লাগিয়ে পছন্দের বিভিন্ন গল্পও শোনা যাবে। ফলে চ্যাটজিপিটি ব্যবহারকারীর সংখ্যা বর্তমানের তুলনায় বাড়বে বলে ধারণা করা হচ্ছে। পর্যায়ক্রমে সব ব্যবহারকারী নতুন এ সুবিধা ব্যবহার করতে পারবেন।

সূত্র: ইন্ডিয়া টুডে

Also Read: পাসওয়ার্ডসহ কথোপকথনের তথ্য ফাঁস করছে চ্যাটজিপিটি