Thank you for trying Sticky AMP!!

লিংকডইন

লিংকডইনে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির নতুন দুই সুবিধা

পেশাজীবীদের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম লিংকডইনে একে অপরের সঙ্গে আলোচনার পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তিও পাওয়া যায়। ফলে সহজেই পছন্দের চাকরির সন্ধান মিলে থাকে। আর তাই অনেকেই বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত গুরুত্বপূর্ণ ব্যক্তিদের লিংকডইন অ্যাকাউন্ট নিয়মিত অনুসরণ করেন। এবার অনুসরণ করা অ্যাকাউন্ট ব্যবহারকারীদের সবশেষ তথ্য জানানোর পাশাপাশি একই ধরনের নতুন অ্যাকাউন্টের সন্ধান দিতে ‘ক্যাচ আপ’ এবং ‘গ্রো’ নামের দুটি ট্যাব চালু করেছে লিংকডইন।

লিংকডইনের তথ্য মতে, কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তিনির্ভর নতুন ট্যাবগুলো ‘মাই নেটওয়ার্ক’ অপশন থেকে ব্যবহার করা যাবে। ‘ক্যাচ আপ’ ট্যাবের মাধ্যমে অনুসরণ করা বিভিন্ন ব্যক্তির পেশাগত জীবনের উল্লেখযোগ্য অগ্রগতি জানতে পারবেন ব্যবহারকারীরা। অর্থাৎ টুলটির মাধ্যমে অনুসরণ করা ব্যক্তিদের পদোন্নতি, চাকরির বর্ষপূতির তথ্য জানা যাবে। ফলে সহজেই তাঁদের অভিনন্দন জানানোর সুযোগ মিলবে এবং এর মাধ্যমে পেশাগত নেটওয়ার্ক বর্তমানের তুলনায় আরও ভালোভাবে তৈরি করা যাবে।

Also Read: লিংকডইনে ভুয়া চাকরির বিজ্ঞাপন, ছড়াচ্ছে ম্যালওয়্যার

‘গ্রো’ নামের ট্যাবটির মাধ্যমে লিংকডইনের ‘কানেকশন রিকোয়েস্ট’, ‘ইনভাইটস টু নিউজ লেটার অ্যান্ড ইভেন্টস’ এবং ‘রিকমেন্ডেশন ফর কানেকশন’ ইত্যাদি সুবিধাগুলো একই সঙ্গে ব্যবহার করা যাবে। ফলে সহজেই নিজেদের পছন্দ ও প্রয়োজন অনুযায়ী নতুন ব্যক্তিদের সঙ্গে যুক্ত হওয়ার পরামর্শ পাওয়া যাবে। এর পাশাপাশি নিজ নিজ পেশার উপযোগী বিভিন্ন প্রতিষ্ঠানের সবশেষ চাকরি বা বিভিন্ন বিজ্ঞপ্তিও জানার সুযোগ মিলবে।

Also Read: চাকরিদাতা প্রতিষ্ঠানকে দক্ষ কর্মী খুঁজে দেবে লিংকডইনের এআই টুল

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই এআই নিয়ে কাজ করছে লিংকডইন। এরই মধ্যে চাকরিপ্রার্থীদের মানসম্পন্ন লিংকডইন প্রোফাইল লেখার পাশাপাশি চাকরি খোঁজা এবং আবেদনের প্রক্রিয়া সহজ করতে এআই প্রযুক্তির বিভিন্ন টুল চালু করেছে যোগাযোগমাধ্যমটি।

সূত্র: টেক ক্রাঞ্চ

Also Read: লিংকডইনে পোস্ট প্রকাশের সময় আগেই ঠিক করা যাবে