Thank you for trying Sticky AMP!!

বাংলাদেশে টিকটক মনোনীত ছয় সেফটি অ্যাম্বাসেডর—আয়মান সাদিক, ফাইজা, ইফতেখার রাফসান, শবনম ফারিয়া, জামাল ভূঁইয়া ও পিয়া জান্নাতুল

টিকটকের ‘নিরাপত্তা দূত’ হচ্ছেন জনপ্রিয় ৬ তরুণ তারকা

বাংলাদেশের টিকটক ব্যবহারকারীদের ডিজিটাল নিরাপত্তা বিষয়ে সচেতন করতে #সেফারটুগেদার নামের ‘সেফটি অ্যাম্বাসেডর বা নিরাপত্তা দূত’ কর্মসূচি চালু করছে টিকটক। ভিডিওনির্ভর সামাজিক যোগাযোগমাধ্যমটির এ উদ্যোগের সঙ্গে যুক্ত হচ্ছেন দেশের বিভিন্ন মাধ্যমের ছয় তরুণ তারকা। শিগগিরই আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেওয়া হবে বলে জানিয়েছে টিকটক।

আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে টিকটক কর্তৃপক্ষ জানিয়েছে, এ উদ্যোগের আওতায় ব্যবহারকারীদের কাছে টিকটক অ্যাপের বিভিন্ন সুবিধা তুলে ধরার পাশাপাশি অনলাইনে নিরাপদ থাকার বিভিন্ন কৌশল সম্পর্কে সচেতন করা হবে।

Also Read: টিকটকে চালু হচ্ছে ট্যালেন্ট ম্যানেজার পোর্টাল

বাংলাদেশে টিকটকের সেফটি অ্যাম্বাসেডর হিসেবে কাজ করবেন দেশের অনলাইনভিত্তিক শিক্ষা প্ল্যাটফর্ম টেন মিনিট স্কুলের উদ্যোক্তা আয়মান সাদিক, জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া, অভিনেত্রী শবনম ফারিয়া, জনপ্রিয় কনটেন্ট নির্মাতা ইফতেখার রাফসান, সাবেক মিস বাংলাদেশ পিয়া জান্নাতুল এবং লাইফস্টাইল ইনফ্লুয়েন্সার ফাইজা। তাঁরা ডিজিটাল নিরাপত্তা নিয়ে কথা বলবেন এবং তাঁদের অনুসারীদের নিরাপদে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারের জন্য পরামর্শ দেবেন।

Also Read: এখন ঘুমাতে যান, বলবে টিকটক

টিকটকের সেফটি অ্যাম্বাসেডর মনোনীত হওয়ার ব্যাপারে আয়মান সাদিক আজ প্রথম আলোকে বলেন, ‘অনলাইনে নিরাপদ থাকতে কী করা উচিত আর কী উচিত নয়, তা সবার কাছে তুলে ধরব আমরা। ফলে শুধু টিকটকই নয়, সামাজিক যোগাযোগের অন্যান্য মাধ্যমে নিরাপদ থাকার কৌশলও জানা যাবে। টিকটকের উল্লেখযোগ্য বিভিন্ন সুবিধা নিয়েও আলোচনা হবে।’

Also Read: টিকটকে ভিডিওর নির্দিষ্ট অংশ দ্রুত দেখার সুযোগ আসছে

এর আগে ২০২১ সালের অক্টোবরে টিকটক বাংলাদেশে সেফটি অ্যাম্বাসেডর কর্মসূচি চালু করেছিল। সে সময় টিকটকের সেফটি অ্যাম্বাসেডর হয়েছিলেন অভিনেতা-গায়ক তাহসান খান ও অভিনেত্রী দিলারা হানিফ পূর্ণিমা।

Also Read: টিকটকে বাংলাদেশি নির্মাতাদের শীর্ষে সামিরা, জুবায়ের, হাবিব, মুজা ও অনুরাধা