Thank you for trying Sticky AMP!!

টিকটক অ্যাপ

হ্যাক হওয়ার দাবি অস্বীকার করল টিকটক

সপ্তাহখানেক আগেই টিকটকের অ্যান্ড্রয়েড অ্যাপে ভয়ংকর নিরাপত্তা ত্রুটির সন্ধান পেয়েছিলেন মাইক্রোসফটের একদল গবেষক। এ ত্রুটি কাজে লাগিয়ে হ্যাকাররা খুব সহজেই ব্যবহারকারীদের অ্যাকাউন্ট নিজেদের দখলে নিতে পারতেন। বিষয়টি টিকটক কর্তৃপক্ষকে জানানোর পর তারা দ্রুত নিরাপত্তা ত্রুটির সমাধান করে। ফলে লাখ লাখ টিকটক ব্যবহারকারী সাইবার হামলা থেকে রক্ষা পায়। এবার ‘অ্যাগেইন্সটদ্যওয়েস্ট’ নামেরএকদল হ্যাকার দাবি করেছেন, তাঁরা টিকটক হ্যাক করে ব্যবহারকারীদের তথ্য এবং অ্যাপের সোর্স কোড সংগ্রহ করেছেন। কিন্তু হ্যাকারদের এ দাবি অস্বীকার করেছে টিকটক কর্তৃপক্ষ।

Also Read: হ্যাকারদের হামলা থেকে রক্ষা পেলেন টিকটক ব্যবহারকারীরা

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ব্লিপিং কম্পিউটারের তথ্যমতে, সম্প্রতি একদল হ্যাকার সাইবার হামলা চালিয়ে টিকটকের তথ্যভান্ডারে থাকা তথ্য সংগ্রহ করার পাশাপাশি সেগুলোর ছবি হ্যাকারদের ফোরামে প্রদর্শন করেছেন। হ্যাকারদের দাবি, তাঁরা টিকটকের ৭৯০ গিগাবাইট তথ্য চুরি করেছে যার মধ্যে ব্যবহারকারী ও কোডসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে।

Also Read: বাংলাদেশে হঠাৎ টিকটকে ঢুকতে সমস্যা

হ্যাক হওয়ার ঘটনা অস্বীকার করে টিকটকের এক মুখপাত্র জানিয়েছেন, টিকটকে নিরাপত্তা ত্রুটির কোনো প্রমাণ পাওয়া যায়নি। যেসব তথ্য পোস্ট করা হয়েছে, সেগুলো ব্যবহারকারীদের সাধারণ তথ্য, যা সবাই দেখতে পারেন। আমরা নিশ্চিত হয়েছি টিকটকের সিস্টেম, নেটওয়ার্ক বা তথ্যভান্ডারে সাইবার হামলা চালিয়ে তথ্যগুলো সংগ্রহ করা হয়নি। আর তাই ব্যবহারকারীদের নিরাপত্তা বৃদ্ধির জন্য কোনো উদ্যোগ নিতে হবে না।

Also Read: টিকটক ভিডিওর কারণে চাকরি থেকে বরখাস্তের হুমকি

ছোট আকারের ভিডিও সহজে তৈরি ও বিনিময়ের সুযোগ থাকায় তরুণ-তরুণীদের কাছে বর্তমানে খুবই জনপ্রিয় টিকটক। এই অ্যাপের জন্য মজার ভিডিও তৈরি করে তারকাও বনে গেছেন অনেকে। এরই মধ্যে গুগল প্লে স্টোর থেকে ১০০ কোটিরও বেশিবার নামানো হয়েছে টিকটক অ্যাপ।
সূত্র: দ্য ভার্জ

Also Read: টিকটকে দেখা ভিডিওর ইতিহাস মুছবেন যেভাবে