Thank you for trying Sticky AMP!!

হোয়াটসঅ্যাপের ডেস্কটপ সংস্করণে ৩২ জনের সঙ্গে কথা বলা যাবে

কম্পিউটার থেকে হোয়াটসঅ্যাপে এখন কথা বলা, ভিডিও কল করা যাবে

ডেস্কটপ সংস্করণ ব্যবহারকারীদের জন্য নিজেদের অ্যাপ হালনাগাদ করেছে হোয়াটসঅ্যাপ। নতুন সংস্করণটিতে দ্রুত হোয়াটসঅ্যাপ ব্যবহারের পাশাপাশি কম্পিউটার থেকে সর্বোচ্চ ৩২ জনের সঙ্গে অডিও কল এবং ৮ জনের সঙ্গে ভিডিও কল করা যাবে। ভবিষ্যতে এ সংখ্যা আরও বৃদ্ধি পাবে বলে জানিয়েছে মেটার মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটি।

Also Read: হোয়াটসঅ্যাপের এই ৬ সুবিধা জানেন তো

এক ব্লগ বার্তায় মেটা জানিয়েছে, ফোনের মতোই ডেস্কটপ সংস্করণ ব্যবহারকারীদের সব বার্তা ও অডিও-ভিডিও কলে এন্ড টু এন্ড নিরাপত্তা–সুবিধা দেবে হোয়াটসঅ্যাপ। এর ফলে ব্যবহারকারীরা নিরাপদে বার্তা আদান–প্রদানের পাশাপাশি কথাও বলতে পারবেন। এ সুবিধা চালুর ফলে কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সংখ্যা আরও বৃদ্ধি পাবে।

Also Read: নির্ধারিত সময়ে মুছে যাবে হোয়াটসঅ্যাপ গ্রুপ

নতুন সংস্করণ ‘কল শিডিউল’ সুবিধাও সমর্থন করবে। ফলে নির্দিষ্ট ব্যক্তিদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে আগে থেকেই ভিডিও কলের লিংক পাঠানো যাবে। এর ফলে আমন্ত্রিত ব্যক্তিরা নির্দিষ্ট সময়ে লিংকে ক্লিক করে সরাসরি ভিডিও কলে অংশ নিতে পারবেন।

Also Read: হোয়াটসঅ্যাপে অপরিচিত কল থেকে মুক্তি মিলবে

বর্তমানে মাল্টিডিভাইস সুবিধা কাজে লাগিয়ে ফোনের পাশাপাশি চারটি ল্যাপটপ ও কম্পিউটারে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা যায়। একাধিক ফোনে এক অ্যাকাউন্ট ব্যবহারের সুবিধা চালুর জন্যও কাজ করছে হোয়াটসঅ্যাপ।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Also Read: এইচডি মানের ছবি পাঠানো যাবে হোয়াটসঅ্যাপে