Thank you for trying Sticky AMP!!

ইউটিউব মিউজিকে যোগ হলো পডকাস্ট

ইউটিউব মিউজিকে পডকাস্ট চালু করেছে প্রযুক্তি প্রতিষ্ঠান গুগল। অনেক ব্যবহারকারী জানিয়েছেন, তাঁরা ইউটিউব মিউজিকের হোম স্ক্রিন এবং সার্চ প্যানেলে ‘পডকাস্ট’ দেখতে পাচ্ছেন। এর আগে গত ফেব্রুয়ারিতে ইউটিউব মিউজিকে পডকাস্ট আনার ঘোষণা দিয়েছিল গুগল।

অ্যান্ড্রয়েড পুলিশ জানিয়েছে, কিছু ব্যবহারকারী ইতিমধ্যে পডকাস্টগুলো ইউটিউব মিউজিকের হোম স্ক্রিনের ডান পাশে ‘সাজেশন’ হিসেবে দেখতে পাচ্ছেন। যদি কোনো ব্যবহারকারী সেখানে তা না–ও পান, তবে তিনি অনুসন্ধান করে দেখার চেষ্টা করতে পারেন। এ জন্য ব্যবহারকারীকে যুক্তরাষ্ট্রের বাসিন্দা হতে হবে। কারণ, আপাতত যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীরা এ সুবিধা পাচ্ছেন।

পডকাস্ট যোগ হওয়ার পরও ইউটিউব মিউজিকের চেহারা বা ইন্টারফেস আগের মতো রয়ে গেছে। রেডিটে আদান–প্রদান করা ইন্টারফেসের এক স্ক্রিনশটে প্লেয়িং শাখা এবং আরও কিছু অংশ দেখা গেছে। ইন্টারফেসের ওপরের দিকে পরিচিত টোগল রয়েছে, যার মাধ্যমে ব্যবহারকারী অডিও থেকে ভিডিও সংস্করণে যেতে পারেন। আর এর নিচে ওপর–নিচে যাওয়া–আসার (স্ক্রল) বোতাম, স্ক্রাবিং বারসহ শিরোনাম ও তার নির্মাতা প্রতিষ্ঠানের নাম রয়েছে। কেবল প্লে/পজ অপশনের পাশের বোতামে কিছুটা ভিন্নতা রয়েছে। এ ছাড়া সামনে–পেছনে স্কিপ করার সুবিধার পরিবর্তে স্লিপিং টাইমারসহ ১০ সেকেন্ড পেছনে যাওয়া এবং ৩০ সেকেন্ড সামনে যাওয়ার সুবিধা পাওয়া যাবে। ব্যবহারকারী চাইলে পডকাস্ট ফিল্টারও করতে পারবেন। এতে ব্যবহারকারী আগে যে সংগীত শুনছিলেন, তাতে জাম্প (লাফ) করে দ্রুত ফিরে যেতে পারবেন।

সূত্র: অ্যান্ড্রয়েড পুলিশ