Thank you for trying Sticky AMP!!

স্ন্যাপচ্যাটের মাই এআই চ্যাটবট

চ্যাটবট সবার জন্য উন্মুক্ত করল স্ন্যাপচ্যাট

গত ফেব্রুয়ারি মাসে ওপেনএআইয়ের চ্যাটজিপিটি প্রযুক্তি কাজে লাগিয়ে নিজস্ব চ্যাটবট ‘মাই এআই’ চালু করে স্ন্যাপচ্যাট। এত দিন শুধু পেইড সংস্করণ ব্যবহারকারীরা চ্যাটবটটি ব্যবহারের সুযোগ পেলেও এবার সব ব্যবহারকারীর জন্য চ্যাটবটটি উন্মুক্ত করেছে অ্যাপটি। নতুন এ সুবিধা চালুর ফলে স্ন্যাপচ্যাটের সব ব্যবহারকারী চ্যাটবটটি পরখ করার সুযোগ পাবেন।

Also Read: শুরুতেই সফল ‘স্ন্যাপচ্যাট প্লাস’

স্ন্যাপচ্যাট জানিয়েছে, ওপেনএআইয়ের চ্যাটজিপিটিতে ব্যবহৃত হালনাগাদ প্রযুক্তি কাজে লাগিয়ে তৈরি করা হয়েছে চ্যাটবটটি। ফলে ব্যবহারকারীরা সহজেই নিজেদের ছবিতে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তির ক্যামেরা ফিল্টার ব্যবহার করে ছবি তুলতে পারবেন। শুধু তাই নয়, চ্যাটবট কাজে লাগিয়ে স্বয়ংক্রিয়ভাবে ছবিও আদান-প্রদান করা যাবে।

Also Read: সন্তানের স্ন্যাপচ্যাট ব্যবহারে নজরদারি করতে পারবেন অভিভাবকেরা

কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তিভিত্তিক চ্যাটবটটির মাধ্যমে বিভিন্ন প্রশ্নের উত্তরও জানা যাবে। নিজেদের প্রয়োজনমতো বিটমোজি স্টিকার পরিবর্তন করারও সুযোগ মিলবে। ফলে বর্তমানের তুলনায় স্বচ্ছন্দে স্ন্যাপচ্যাট ব্যবহার করা যাবে। বর্তমানে স্ন্যাপচ্যাটের প্রায় ৭৫ কোটি নিয়মিত ব্যবহারকারী রয়েছেন। নতুন এ সুবিধা চালুর ফলে এ সংখ্যা আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে।
সূত্র: দ্য ভার্জ

Also Read: স্ন্যাপচ্যাটের স্টোরিজ থেকেও মিলবে অর্থ