Thank you for trying Sticky AMP!!

মিক্স ফোল্ড ২

ভাঁজ করা পাতলা স্মার্টফোন দেখাল শাওমি

দ্বিতীয় প্রজন্মের ভাঁজ করা স্মার্টফোন তৈরি করেছে চীনা টেলিযোগাযোগ পণ্য নির্মাতা শাওমি। গত বৃহস্পতিবার চীনে এক অনুষ্ঠানে ‘মিক্স ফোল্ড ২’ নামের স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি।


ভাঁজ করা স্মার্টফোনটি ভাঁজ খুলে বইয়ের মতো ব্যবহার করা যায়। ভাঁজ খোলা অবস্থায় স্মার্টফোনটির পুরুত্ব ৫ দশমিক ৪ মিলিমিটার। বন্ধ অবস্থায় দুই অংশ মিলে এর পুরুত্ব ১১ দশমিক ২ মিলিমিটার। শাওমির দাবি, ভাঁজ খোলা অবস্থা বিবেচনা করলে এটিই বিশ্বের সবচেয়ে পাতলা ভাঁজ করা স্মার্টফোন।

Also Read: নতুন ভাঁজ করা স্মার্টফোন, স্মার্ট ঘড়ি ও ইয়ারবাডস দেখাল স্যামসাং

শাওমি মিক্স ফোল্ড ২ স্মার্টফোনটিতে রয়েছে দুটি পর্দা। ভাঁজ বন্ধ অবস্থায় পর্দার আকার ৬ দশমিক ৫৬ ইঞ্চি। ভাঁজ খুললেই পর্দার আকার হয় ৮ ইঞ্চি। ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরার পাশাপাশি পেছনে রয়েছে ৫০, ১৩ ও ৮ মেগাপিক্সেলের তিনটি ক্যামেরা।

Also Read: কম আলোতেও ছবি উজ্জ্বল

স্ন্যাপড্রাগনের অষ্টম প্রজন্মের প্লাস ১ প্রসেসরে চলা স্মার্টফোনটিতে রয়েছে ১২ গিগাবাইট র‍্যাম এবং সাড়ে চার হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ৬৭ ওয়াটের দ্রুত চার্জিং সুবিধা থাকায় অল্প সময়েই চার্জ করা যায় স্মার্টফোনটি। ধারণক্ষমতার ভিন্নতা থাকায় স্মার্টফোনটি কিনতে গুনতে হবে কমপক্ষে ১ হাজার ৩০০ মার্কিন ডলার বা ১ লাখ ২৩ হাজার ৫০০ টাকা (প্রায়)।

Also Read: পাওয়ার মিটার সুবিধার ইউএসবি-সি কেবল