Thank you for trying Sticky AMP!!

জুনে হবে ডব্লিউডব্লিউডিসি-২০২৪ আয়োজন

ডেভেলপার সম্মেলন কবে হবে, জানাল অ্যাপল

চলতি বছরের জুনে অনুষ্ঠিত হতে যাচ্ছে অ্যাপলের ডেভেলপার বা প্রোগ্রামারদের নিয়ে সম্মেলন ‘ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপারস কনফারেন্স (ডব্লিউডব্লিউডিসি)’। এ বছরের সম্মেলন আগামী ১০ থেকে ১৪ জুন অনুষ্ঠিত হবে বলে অ্যাপল জানিয়েছে। উদ্বোধনী দিনে সরাসরি অ্যাপল পার্কে অনুষ্ঠেয় বিশেষ এক আয়োজনে অংশ নিতে পারবেন ডেভেলপার ও শিক্ষার্থীরা। পাশাপাশি অনলাইনেও সম্মেলনে যোগ দেওয়ার সুযোগ থাকবে।

চলতি বছরের ডেভেলপার সম্মেলনে আইওএস, আইপ্যাডওএস, ম্যাকওএস, ওয়াচওএস, টিভিওএস এবং ভিশওএস নিয়ে বিভিন্ন অগ্রগতি তুলে ধরা হবে। অ্যাপ ও গেম তৈরিতে ডেভেলপারদের সহায়তায় তাঁদের জন্য এ সম্মেলনে অ্যাপল বিশেষজ্ঞদের সঙ্গে আলাপচারিতার সুযোগ থাকবে। এ ছাড়া নতুন টুল, ফ্রেমওয়ার্ক ও সুবিধা নিয়ে বিভিন্ন তথ্যও জানতে পারবেন ডেভেলপাররা।

অ্যাপলের ওয়ার্ড ওয়াইড ডেভেলপার রিলেশনের ভাইস প্রেসিডেন্ট সুসান প্রেসকট জানিয়েছেন, ডব্লিউডব্লিউডিসিতে সারা বিশ্বের ডেভেলপারদের যুক্ত করে একটি অসাধারণ প্রযুক্তি সপ্তাহ আয়োজনে আমরা খুবই উচ্ছ্বসিত। এ সম্মেলনে নতুন ধারণা বিনিময়ের সুযোগ তৈরি হয়। এ ছাড়া ডেভেলপারদের আরও দারুণ কিছু তৈরিতে উদ্ভাবনী টুল ও তথ্য দিয়ে সহায়তা করা হয়।

অ্যাপল ডেভেলপার অ্যাপ, ওয়েবসাইট এবং ইউটিউবের মাধ্যমে এ বছরের সম্মেলনে অংশ নেওয়া যাবে। প্রসঙ্গত, প্রতিবছরের জুন মাসে প্রযুক্তিপ্রেমীদের নজর থাকে ডব্লিউডব্লিউডিসিতে। এ সম্মেলনে একের পর এক নতুন প্রযুক্তি বা পণ্যের ঘোষণা দেয় অ্যাপল।

সূত্র: অ্যাপল ও সিনেট