Thank you for trying Sticky AMP!!

বুটক্যাম্প ও ডেমো ডে অনুষ্ঠানে নারী উদ্যোক্তারা

তথ্যপ্রযুক্তি খাতের নারী উদ্যোক্তাদের নিয়ে বুটক্যাম্প ও ডেমো ডে

তথ্যপ্রযুক্তি খাতের নারী উদ্যোক্তাদের ব্যবসা পরিচালনার সঠিক দিকনির্দেশনা দিতে রাজধানী ঢাকার একটি হোটেলে হয়ে গেল বুটক্যাম্প ও ডেমো ডে। প্রেনিউর ল্যাব এবং এফএনএফ বাংলাদেশের যৌথ উদ্যোগে আয়োজিত চার দিনের এ কর্মশালার শেষ দিনে ডেমো ডে অনুষ্ঠিত হয়। গত রোববার আয়োজিত এ অনুষ্ঠানে ৭০ জন নারী উদ্যোক্তা অংশ নিলেও ১৪ জন নিজেদের ব্যবসায়িক ধারণা বিচারকদের সামনে তুলে ধরেন।

আয়োজকেরা জানিয়েছেন, বুট ক্যাম্পের প্রথম দুই দিন অনলাইনে বিভিন্ন কর্মশালা আয়োজন করা হয়। শেষ দুই দিন সরাসরি বিভিন্ন কর্মশালা আয়োজনের পাশাপাশি ডেমো ডে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ব্যবসায়িক ধারণা উপস্থাপনের পাশাপাশি ব্যবসা সফল করতে করণীয় বিভিন্ন দিকনির্দেশনাও পেয়েছেন উদ্যোক্তারা।

ডেমো ডে অনুষ্ঠানে বিচারক ছিলেন স্টার্টআপ বাংলাদেশের আইডিয়া প্রকল্পের অপারেশনস টিম লিড সিদ্ধার্থ গোস্বামী, ইউএনডিপি বাংলাদেশের প্রকল্প কর্মকর্তা রেবেকা সুলতানা এবং ওমেন ইন ডিজিটালের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা আছিয়া নীলা। মেন্টর হিসেবে ছিলেন এফএনএফ বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ ড. নাজমুল হোসেন, এসএমই ভাইয়ের ব্যবস্থাপনা পরিচালক মেহেদী হাসান এবং লেখক ও সাংবাদিক রাহিতুল ইসলাম।