Thank you for trying Sticky AMP!!

ইউটিউব ক্রিয়েট’ নামের ভিডিও সম্পাদনার অ্যাপ আনছে ইউটিউব

ভিডিও সম্পাদনার অ্যাপ আনছে ইউটিউব

ভিডিও দেখার পাশাপাশি ইউটিউবে ভিডিও প্রকাশ করে আয়ও করছেন অনেকে। তবে ভালো মানের ভিডিও তৈরি করতে না পারার কারণে বেশির ভাগ নির্মাতার ভিডিও দর্শকেরা দেখেন না। আর তাই এবার সহজে ভালো মানের ভিডিও তৈরির সুযোগ দিতে ভিডিও সম্পাদনার অ্যাপ আনছে ইউটিউব। ‘ইউটিউব ক্রিয়েট’ নামের অ্যাপটি ব্যবহার করে স্মার্টফোন থেকে সহজেই ভালো মানের ভিডিও তৈরি করা যাবে বলে জানিয়েছে ভিডিও দেখার জনপ্রিয় ওয়েবসাইটটি।

ইউটিউবের তথ্যমতে, ইউটিউব ক্রিয়েট অ্যাপটি ব্যবহার করে খুব সূক্ষ্মভাবে ভিডিও সম্পাদনার পাশাপাশি ভিডিওতে স্বয়ংক্রিয়ভাবে ক্যাপশন যুক্ত এবং ভয়েস ওভার দেওয়া যাবে। অ্যাপটিতে ফিল্টার ও ইফেক্টস লাইব্রেরি থাকায় নির্মাতারা সহজেই ভিডিওতে বিভিন্ন ধরনের ইফেক্ট ও ফিল্টার ব্যবহার করতে পারবেন।

Also Read: ইউটিউব চ্যানেলে ৫০০ গ্রাহক থাকলেই আয় করা যাবে

নিজেদের তৈরি ভিডিওতে অন্যের মেধাস্বত্ব করা গান ব্যবহার করে বিপদে পড়েন অনেকেই। এ সমস্যার করতে ইউটিউব ক্রিয়েট অ্যাপটিতে বিভিন্ন শিল্পীর বেশ কিছু মেধাস্বত্বহীন গানও যুক্ত করা হয়েছে। ফলে নির্মাতারা সহজেই ভিডিওতে মেধাস্বত্বহীন গান ব্যবহার করতে পারবেন।

Also Read: যেসব চ্যানেল ইউটিউব থেকে টাকা পাবে না

গুগল জানিয়েছে, অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্য তৈরি অ্যাপটি বিনা মূল্যে ব্যবহার করা যাবে। প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, ফ্রান্স, ইন্দোনেশিয়া, ভারত, কোরিয়া ও সিঙ্গাপুরে বসবাসকারী নির্দিষ্টসংখ্যক বেটা সংস্করণ ব্যবহারকারী অ্যাপটি পরখ করার সুযোগ পাচ্ছেন। শিগগিরই অ্যাপটি সবার জন্য উন্মুক্ত করা হবে। আগামী বছর আইওএস অপারেটিং সিস্টেম ব্যবহারকারীরাও অ্যাপটি ব্যবহার করতে পারবেন।
সূত্র: গ্যাজেটস নাউ

Also Read: ইউটিউব চ্যানেল জনপ্রিয় করার ৭ কৌশল