Thank you for trying Sticky AMP!!

হোয়াটসঅ্যাপে নতুন নিরাপত্তা সুবিধা চালু হয়েছে

হোয়াটসঅ্যাপে নতুন তিন নিরাপত্তা সুবিধা

ব্যবহারকারীদের তথ্যের নিরাপত্তায় ‘অ্যাকাউন্ট প্রটেক্ট’, ‘ডিভাইস ভেরিফিকেশন’ ও ‘অটোমেটিক সিকিউরিটি কোডস’ নামের নতুন তিন সুবিধা চালু করেছে হোয়াটসঅ্যাপ। এ তিন সুবিধা চালুর ফলে ব্যবহারকারীদের আদান-প্রদান করা তথ্য আগের তুলনায় আরও বেশি নিরাপদ থাকবে বলে জানিয়েছে মেটার মালিকানাধীন অ্যাপটি।

Also Read: হোয়াটসঅ্যাপে অপরিচিত কল থেকে মুক্তি মিলবে

এক ব্লগ বার্তায় হোয়াটসঅ্যাপ জানিয়েছে, নতুন নিরাপত্তা সুবিধা অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের হালনাগাদ সংস্করণে চলা সব যন্ত্রে স্বয়ংক্রিয়ভাবে ব্যবহার করা যাবে। অ্যাকাউন্ট প্রটেক্ট সুবিধা চালুর ফলে নতুন ফোনে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট স্থানান্তর করলেই পুরোনো ফোনে সতর্ক বার্তা দেখা যাবে। ব্যবহারকারীরা নিশ্চিত করলেই কেবল নতুন ফোনে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি চালু হবে। ফলে ব্যবহারকারীদের অজান্তে অন্য কোনো ব্যক্তি অ্যাকাউন্ট স্থানান্তর করে ব্যবহার করতে পারবেন না।

Also Read: একাধিক ফোনে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে

গোপনে ম্যালওয়্যার ইনস্টলের মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের আদান-প্রদান করা তথ্য চুরি করে থাকেন হ্যাকাররা। সমস্যার সমাধান দেবে ডিভাইস ভেরিফিকেশন সুবিধা। ব্যবহারকারীদের যন্ত্র নিয়মিত স্ক্যান করে ম্যালওয়্যার শনাক্ত করতে সক্ষম এ সুবিধা চালুর ফলে হোয়াটসঅ্যাপে হ্যাকাররা চাইলেই ম্যালওয়্যার আক্রমণ করতে পারবেন না।

Also Read: হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসেও আপত্তি জানানো যাবে

অটোমেটিক সিকিউরিটি কোডস নামের সুবিধা চালুর ফলে হোয়াটসঅ্যাপে কোন কোন ব্যক্তির সঙ্গে নিয়মিত যোগাযোগ করতে হবে, তা আগে থেকেই স্বয়ংক্রিয়ভাবে নির্ধারণ করা যাবে। বর্তমানে এ সুবিধা ম্যানুয়াল পদ্ধতিতে চালু করতে হয়। ফলে অনেকেই এ সুবিধা ঠিকমতো চালু করে ব্যবহার করতে পারেন না।
সূত্র: গ্যাজেটস ৩৬০