Thank you for trying Sticky AMP!!

পড়বি তো পড় মালির ঘাড়ে

সিডনিতে উদ্ধার হওয়া মেথাফিটামিনের চালান। ছবি: সিএনএন

কোথাও কোনো অস্থিরতা নেই, নেই নিরাপত্তা বা অন্য কোনো কারণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বাড়তি তৎপরতা। থানার সামনেই দাঁড়িয়ে ছিল পুলিশের একটি গাড়ি। হঠাৎ বেপরোয়া গতিতে একটি গাড়ি এসে পাশ থেকে ধাক্কা দিল ওই গাড়িকে। তাৎক্ষণিক আটক করা হলো চালককে। গাড়িতে তল্লাশি চালিয়ে পাওয়া গেল ১৪ কোটি মার্কিন ডলারের বেশি মূল্যের নিষিদ্ধ মেথাফিটামিন।

গত মাসেই অস্ট্রেলিয়ায় সবচেয়ে বড় মেথাফিটামিনের চালান আটক হয়। এরপর থেকে পুলিশ ওই মাদকের চোরাচালানকারীদের খুঁজছে। এরই মধ্যে সিডনিতে গত মঙ্গলবার ঘটনাটি ঘটে। আটক ওই মাদক ব্যবসায়ীর (২৮) নাম–পরিচয় প্রকাশ করেনি পুলিশ।

পুলিশ বলেছে, নিষিদ্ধ মাদক মেথাফিটামিনের একটি বড় চালান নিয়ে সিডনি শহরে নিজেই গাড়ি চালিয়ে যাচ্ছিলেন ওই ব্যক্তি। পথে নিয়ন্ত্রণ হারিয়ে তিনি সোজা ঢুকে পড়েন পুলিশের একটি থানা এলাকায়। ধাক্কা মারেন পুলিশের গাড়িটিকে। এরপর ওই গাড়িতে লুকানো বিপুল পরিমাণ মেথাফিটামিন মাদক দেখে তো পুলিশের চোখ ছানাবড়া!

পরিমাপের পর জানা যায়, গাড়িটিতে ২৭৩ কেজি মেথাফিটামিন ছিল। এর বাজারমূল্য ১৪ কোটি ডলার (১ হাজার ১৮৩ কোটি টাকার বেশি) বলে ধারণা পুলিশের। এই মাদকের উন্নত সংস্করণ ‘ক্রিস্টাল মেথ’ এবং নিম্নতর সংস্করণ ইয়াবা।