Thank you for trying Sticky AMP!!

বিল ৪৮ ডলার, বকশিশ ৮১০

দ্য বিগ চিজ অ্যান্ড পাবের এক কর্মী ৮১০ ডলার বকশিশ পেয়েছেন।

তাঁর দিনটি শুরু হয়েছিল অত্যন্ত মানসিক চাপের মধ্য দিয়ে। তিন বছর বয়সী ছেলেকে কারও কাছে রেখে কাজে যেতে পারছিলেন না তিনি। শেষ পর্যন্ত সেদিন তিনি কাজে যেতে পেরেছিলেন এবং ‘চাপযুক্ত সকাল’ পরিণত হয়েছিল একটি ‘দারুণ দিনে’। কারণ, ৪৮ দশমিক ১৭ ডলারের বিলে ওই রেস্তোরাঁকর্মীকে ৮১০ মার্কিন ডলার বকশিশ দিয়েছিলেন এক দম্পতি।

যুক্তরাষ্ট্রের রড আইল্যান্ডের ক্রাস্টনের দ্য বিগ চিজ অ্যান্ড পাব নামের রেস্তোরাঁয় ঘটে এমন ঘটনা। বিষয়টি নিয়ে বেশ উচ্ছ্বসিত ওই রেস্তোরাঁকর্মী। যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ইউপিআই গত বুধবার এ কথা জানায়।

ওই নারী রেস্তোরাঁকর্মীর নাম জেনিফার ভারনানসিও। তিনি সেখানে ওয়েটার হিসেবে কাজ করছেন সাড়ে তিন বছর ধরে। জেনিফার ভারনানসিও বলেন, সম্প্রতি এক সকাল শুরু হয়েছিল দারুণ চাপের মধ্য দিয়ে। সেদিন তিনি তাঁর তিন বছর বয়সী ছেলেকে কারও কাছে রেখে কাজে যেতে পারছিলেন না। ডে কেয়ারের একটি সমস্যার কারণে সেখানে সন্তানকে রাখতে পারছিলেন না। শেষ পর্যন্ত তাঁর ১৬ বছর বয়সী মেয়ে স্কুল থেকে ফেরার পর তিনি নির্দিষ্ট সময়ের পরে কাজে যোগ দেন।

জেনিফার কাজে যোগ দিয়ে প্রথমে এক দম্পতির টেবিলে খাবার পরিবেশন করেন। ওই দম্পতি কিছু স্যান্ডউইচ অর্ডার করেন, যার বিল হয়েছিল ৪৮ দশমিক ১৭ ডলার। পুরুষ ব্যক্তিটি বিল দিয়ে যাওয়ার সময় জেনিফারের প্রতি সৌজন্য জ্ঞাপন করে বলেন, ‘আপনার দিনটি ভালো কাটুক।’ জেনিফারও ওই দম্পতির উদ্দেশে সৌজন্য প্রকাশ করে বলেন, ‘আপনাদের দিনটিও ভালো কাটুক’। তখনো তিনি জানতেন না কী দারুণ চমক অপেক্ষা করছে তাঁর জন্য!

জেনিফার বলেন, যখন তিনি দেখতে পান ৪৮ ডলারের বিলে তাঁকে ৮১০ ডলার বকশিশ দেওয়া হয়েছে, তা তিনি বিশ্বাস করতেই পারছিলেন না। সঙ্গে সঙ্গে তিনি রেস্তোরাঁর ব্যবস্থাপকের

কাছে ছুটে যান। তখন ব্যবস্থাপক নিশ্চিত করেন, বাড়তি অর্থ জেনিফারকেই বকশিশ হিসেবে দেওয়া হয়েছে।

জেনিফার বলেন, তিনি ওই দম্পতির নামও জানেন না। তবে তিনি আজীবন তাঁদের এই উদারতা মনে রাখবেন। জেনিফার বলেন, তিনি ওই দম্পতির উদ্দেশে শুধু এতটুকুই বলতে চান, ‘আপনাদের ধন্যবাদ’। ৭ মে দ্য বিগ চিজ অ্যান্ড পাব তাদের ফেসবুক পেজে ঘটনাটি প্রকাশ করে।