Thank you for trying Sticky AMP!!

করোনা রুখতে এ কেমন মাস্ক

বিচিত্র মাস্কটি পরে খাবার খাচ্ছেন সেই ব্যক্তি

করোনার প্রকোপের সময় সতর্ক তো থাকতেই হবে। সতর্কতার একটি উপায় মাস্ক পরা। তবে খাবার খাওয়ার সময় তো মাস্ক পরা যায় না। এতে সে সময় থেকে যায় ভাইরাসটিতে সংক্রমিত হওয়ার ঝুঁকি। এ সমস্যা সমাধানে বিচিত্র এক কৌশল বেছে নিয়েছেন এক ব্যক্তি। তিনি এমন একটি মাস্ক ব্যবহার করেছেন, যেটি পরে অনায়াসেই খাবার খাওয়া যাবে। খবর এনডিটিভির।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে গত শুক্রবার একটি ভিডিও বেশ সাড়া ফেলেছে। ১৭ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা গেছে, একটি রেস্তোরাঁয় বসে খাবার খাচ্ছেন এক ব্যক্তি। তাঁর মুখে পাখির ঠোঁটের আকৃতির একটি কাগজের মাস্ক। তিনি মুখ খুললে মাস্কটিও পাখির ঠোঁটের মতো খুলে যাচ্ছে। সেখান দিয়ে খাবার মুখে পুরছেন তিনি।

ভিডিওটি দেখে মনে হয়েছে ওই ব্যক্তি চীনের বাসিন্দা। করোনার তাণ্ডবে বর্তমানে বেকায়দায় রয়েছেন দেশটির লোকজন। পরিস্থিতি এতটাই ভয়াবহ যে রোগীদের চিকিৎসা দিতে গিয়ে হিমশিম খাচ্ছেন হাসপাতালের কর্মীরা।

বিক্ষোভের মুখে চলতি মাসের শুরুতে করোনার বিধিনিষেধ তুলে নেয় চীন সরকার। এরপর থেকেই দেশটিতে হুহু করে বেড়েছে ভাইরাসটির সংক্রমণ।

এদিকে ওই ভিডিও টুইটারে শেয়ারের পর এখন পর্যন্ত ১২ হাজার বারের বেশি দেখা হয়েছে। মজার মজার মন্তব্যও করেছেন অনেকে। একজন যেমন প্রশ্ন করেছেন, ‘আমি এই মাস্ক কোথা থেকে কিনতে পারব?’ আরেকজন ভিডিওটি শেয়ার করে লিখেছেন, ‘করোনার নতুন ধরন, নতুন মাস্ক, নতুন বছর।’

চীনের স্বাস্থ্য কর্তৃপক্ষের দেওয়া তথ্য অনুযায়ী, চলতি সপ্তাহে দেশটিতে এক দিনে ৩ কোটি ৭০ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। বয়স্কদের টিকা দিতে না পারা সংক্রমণে বাড়বাড়ন্তের একটি কারণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এ ছাড়া ভাইরাসটি সামাল দিতে চীন সরকারের কৌশলেও ঘাটতি দেখেছেন তাঁরা।