Thank you for trying Sticky AMP!!

বিয়ে খেয়ে ফিরছিলেন, পথে নৌকা ডুবে প্রাণ গেল শতাধিক মানুষের

নাইজেরিয়ায় প্রায়ই নৌদুর্ঘটনা ঘটে

নাইজেরিয়ায় বিয়ের অতিথিবাহী একটি নৌকা নদীতে ডুবে শতাধিক মানুষ নিহত হয়েছেন। পুলিশ ও স্থানীয় কর্তৃপক্ষ গতকাল মঙ্গলবার এ তথ্য জানিয়েছে।

উত্তর–মধ্য নাইজেরিয়ার কোয়ারা রাজ্যে এ নৌদুর্ঘটনা ঘটেছে। নৌকার যাত্রীরা একটি বিয়ের অনুষ্ঠানে অংশ নিয়ে ফিরছিলেন। পথে তাঁরা নৌকাডুবির কবলে পড়েন।

নৌদুর্ঘটনাটির বিস্তারিত বিবরণ এখনো পাওয়া যায়নি। নাইজেরিয়ায় অতিরিক্ত যাত্রীবোঝাই, শিথিল নিরাপত্তাব্যবস্থা ও বর্ষাকালে ভারী বন্যার কারণে প্রায়ই নৌদুর্ঘটনা ঘটে।

স্থানীয় রাজ্য পুলিশ ও গভর্নরের কার্যালয়ের তথ্য অনুসারে, কোয়ারার প্রতিবেশী নাইজার রাজ্যে বিয়ের অনুষ্ঠানটি হয়। বিয়ের অনুষ্ঠানে অংশ নিয়ে অতিথিরা নদীপথে নৌকায় করে কোয়ারা রাজ্যে ফিরছিলেন।

কোয়ারা রাজ্যে পুলিশের মুখপাত্র ওকাসানমি আজাই টেলিফোনে বার্তা সংস্থা এএফপিকে বলেন, নৌকাডুবিতে এখন পর্যন্ত ১০৩ জনের মৃত্যু হয়েছে। অনেক মানুষকে উদ্ধার করা হয়েছে।

ওকাসানমি আরও বলেন, অনুসন্ধান ও উদ্ধারকাজ এখনো চলছে। হতাহত মানুষের সংখ্যা বাড়তে পারে।

কোয়ারা রাজ্যের গভর্নরের কার্যালয় অবশ্য হতাহত-সম্পর্কিত কোনো তথ্য জানায়নি। তবে বলেছে, নৌদুর্ঘটনার কবলে পড়া ব্যক্তিরা একটি বিয়ের অনুষ্ঠান থেকে কোয়ারা রাজ্যে ফিরছিলেন।

গভর্নরের কার্যালয়ের বিবৃতিতে বলা হয়, নৌদুর্ঘটনার খবরে তিনি (গভর্নর) মর্মাহত। নিহত ব্যক্তিদের পরিবারের প্রতি তিনি গভীর সমবেদনা জানিয়েছেন।