Thank you for trying Sticky AMP!!

গোতাবায়াকে আরও ১৪ দিন সিঙ্গাপুরে রাখার অনুরোধ

গোতাবায়া রাজাপক্ষে

শ্রীলঙ্কার ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষেকে আরও ১৪ দিন সিঙ্গাপুরে থাকার অনুমতি দিতে দেশটির কর্তৃপক্ষকে অনুরোধ করেছে কলম্বো। সূত্রের বরাত দিয়ে শ্রীলঙ্কার স্থানীয় গণমাধ্যম গতকাল শনিবার এই তথ্য দিয়েছে। খবর এএনআইয়ের।

গোতাবায়া বর্তমানে সিঙ্গাপুরে অবস্থান করছেন। ভিসার মেয়াদ শেষ হওয়া সাপেক্ষে তাঁর ১১ আগস্ট দেশটি ত্যাগ করার কথা।

তবে শ্রীলঙ্কা সরকারের অনুরোধে গোতাবায়া আরও কিছুদিন সিঙ্গাপুরে থাকবেন বলে জানিয়েছে ডেইলি মিরর।

Also Read: গোতাবায়া শ্রীলঙ্কায় ফিরতে পারেন

গত ১৪ জুলাই গোতাবায়া মালদ্বীপ থেকে সিঙ্গাপুরে যান। সিঙ্গাপুরে পৌঁছানোর পর তাঁকে ১৪ দিনের স্বল্পমেয়াদি ‘ভিজিট পাস’ দেয় দেশটির অভিবাসন কর্তৃপক্ষ। পরে তাঁকে আরও দুই সপ্তাহ সিঙ্গাপুরে থাকার অনুমতি দেওয়া হয়।

Also Read: সিঙ্গাপুরে গোতাবায়াকে গ্রেপ্তারের আবেদন

সরকারবিরোধী তুমুল বিক্ষোভের মুখে ১৩ জুলাই শ্রীলঙ্কা থেকে পালিয়ে মালদ্বীপে যান দেশটির তৎকালীন প্রেসিডেন্ট গোতাবায়া। পরদিন মালদ্বীপ থেকে সিঙ্গাপুরে গিয়ে তিনি তাঁর পদত্যাগপত্র দেশে পাঠিয়ে দেন। ১৫ জুলাই তাঁর আনুষ্ঠানিক পদত্যাগের ঘোষণা দেন শ্রীলঙ্কার পার্লামেন্টের স্পিকার।

গোতাবায়া ক্ষমতাচ্যুত হওয়ার পর শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট হয়েছেন রনিল বিক্রমাসিংহে। তিনি গোতাবায়ার ক্ষমতার শেষ দিকে প্রধানমন্ত্রীর দায়িত্বে ছিলেন।

Also Read: গোতাবায়াকে ১৪ দিনের ‘ভিজিট পাস’ দিয়েছে সিঙ্গাপুর

গোতাবায়া সিঙ্গাপুর থেকে দেশে ফিরে আসতে পারেন বলে সম্প্রতি জানিয়েছিলেন শ্রীলঙ্কার মন্ত্রিসভার মুখপাত্র বন্দুলা গুনাবর্ধনে। তবে গোতাবায়া কবে শ্রীলঙ্কায় ফিরতে পারেন, তা সুনির্দিষ্ট করে জানাতে পারেননি তিনি।

সিঙ্গাপুরের কর্তৃপক্ষ বলছে, গোতাবায়া দেশটিতে আশ্রয় চাননি। তাঁকে আশ্রয় দেওয়াও হয়নি।

Also Read: মালদ্বীপে পালালেন প্রেসিডেন্ট গোতাবায়া