Thank you for trying Sticky AMP!!

অস্ট্রেলিয়ার সিডনি শহরের ওয়েস্টফিল্ড মলে হামলাকারীর ছুরিকাঘাতে হতাহত হয়েছেন বেশ কয়েকজন

অস্ট্রেলিয়ায় হামলাকারীকে নিবৃত্ত করেন নারী পুলিশ, প্রশংসা করলেন প্রধানমন্ত্রী

অস্ট্রেলিয়ার সিডনিতে সমুদ্রের তীরবর্তী বন্ডি উপশহরের একটি শপিং মলে দুর্বৃত্তের ছুরিকাঘাতে ছয়জন নিহত হয়েছেন। পরে পুলিশের একজন নারী সদস্যের গুলিতে হামলাকারীও নিহত হয়েছেন। এ ঘটনায় ওই পুলিশ কর্মকর্তাকে ‘বীর’ হিসেবে অভিহিত করেছেন দেশটির প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ।

গতকাল শনিবারের এই হামলাকে ‘ভয়ংকর সহিংসতা’ উল্লেখ করে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী বলেন, ‘তিনি (পুলিশ কর্মকর্তা) জীবন বাঁচিয়েছেন, এতে কোনো সন্দেহ নেই।’

পুলিশ জানিয়েছে, অজ্ঞাতনামা ওই পুলিশ কর্মকর্তা সাহসিকতার সঙ্গে মলের ভেতর হামলাকারীকে শনাক্ত করেছিলেন। তাঁর দিকে হামলাকারী ছুরি উঁচিয়ে আসার সময় ওই পুলিশ কর্মকর্তা গুলি ছোড়েন। এতে হামলাকারীর মৃত্যু হয়।

Also Read: অস্ট্রেলিয়ায় শপিং মলে হামলা: ভয়াবহ যে বর্ণনা দিলেন প্রত্যক্ষদর্শীরা

নিউ সাউথ ওয়েলস পুলিশের সহকারী কমিশনার অ্যান্টনি কুক বলেন, ‘এক ব্যক্তি ওয়েস্টফিল্ডে বন্ডি জংশনে হাঁটছিলেন...এ সময় তাঁর আশপাশে প্রায় নয়জন মানুষ ছিল। এটা স্পষ্ট যে ওই ব্যক্তি সঙ্গে থাকা ছুরি দিয়ে তাঁদের ওপর হামলা করেছিলেন। পুলিশ তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে উপস্থিত হয়েছিল। একজন পুলিশ পরিদর্শক কাছাকাছি ছিলেন। তিনি দ্রুত উপস্থিত হয়েছিলেন। তিনি ওই হামলাকারীকে ধরতে কাছাকাছি গেলে হামলাকারী ছুরি উঁচিয়ে ধরেন। এ সময় ওই পুলিশ কর্মকর্তা তাঁকে লক্ষ্য করে গুলি ছোড়েন। এতে তাঁর মৃত্যু হয়।’

নাম প্রকাশ না করার শর্তে ওই শপিং মলের একজন ক্রেতা এবিসি নিউজ অস্ট্রেলিয়াকে বলেন, ওই পুলিশ কর্মকর্তা যদি গুলি না ছুড়তেন, তাহলে হামলাকারী তাঁর তাণ্ডব চালাতেই থাকতেন, সবাইকে ছুরিকাঘাত করতেন।

ওই পুলিশ কর্মকর্তার সাহসিকতার প্রশংসা করে স্টেট পুলিশের প্রধান কারেন ওয়েব বলেছেন, তাঁর ‘অসাধারণ সাহস’। ওই পরিস্থিতিতে তিনি খুব ভালো কাজ করেছেন।

হামলাকারীর পরিচয় ও উদ্দেশ্য প্রকাশ করেনি পুলিশ। তবে পুলিশ নিশ্চিত করেছে, হামলাকারীর বয়স ৪০ বছর। তিনি পরিচিত।

Also Read: অস্ট্রেলিয়ায় শপিং মলে ছুরিকাঘাতে হামলাকারীসহ নিহত ৬