Thank you for trying Sticky AMP!!

মিঠুনই কি তবে পশ্চিমবঙ্গে বিজেপির তুরুপের তাস

মিঠুন চক্রবর্তী কলকাতায় আসার পর তাঁর বাসভবনে ছুটে যান বিজেপির কেন্দ্রীয় নেতা ও পশ্চিমবঙ্গে দলের দায়িত্বপ্রাপ্ত পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়

কলকাতার ঐতিহাসিক ব্রিগেড ময়দানে আজ রোববার বিজেপির সমাবেশ। দুপুরে এই সমাবেশে যোগ দিয়ে রাজ্য বিধানসভা নির্বাচনে বিজেপির প্রচারাভিযান শুরু করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর সঙ্গে সমাবেশের মঞ্চে থাকার কথা আছে প্রখ্যাত চলচ্চিত্র তারকা মিঠুন চক্রবর্তীর।

বিজেপি ইতিমধ্যে ঘোষণা দিয়েছে, ব্রিগেড ময়দানে অনুষ্ঠিত এযাবৎকালের সব সমাবেশকে টেক্কা দিয়ে আজ এক নতুন ইতিহাস গড়া হবে। এই ময়দানে আজ সবচেয়ে বড় সমাবেশ হবে।

মোদির এই সমাবেশে বিপুলসংখ্যক জনতার সমাগম ঘটাতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে রাজ্য বিজেপি। এই সমাবেশে চমক থাকছে বলে রাজ্যে জোর গুঞ্জন চলছে।

গতকাল শনিবার বিজেপি সূত্র জানায়, আজকের সমাবেশে বলিউড তারকা অক্ষয় কুমার যোগ দেবেন। অক্ষয় কুমার ইতিমধ্যে বিজেপির আমন্ত্রণ গ্রহণ করেছেন।

অক্ষয় কুমারের সঙ্গে বাংলার দীর্ঘদিনের একটা টান রয়েছে। তিনি প্রথম জীবনে কলকাতায় চাকরি করেছেন। তারপর চলচ্চিত্রে পা রেখে তারকাখ্যাতি পেয়েছেন।

বিজেপি সূত্র আরও বলেছে, আজকের সমাবেশে মোদির সঙ্গে মঞ্চে উপস্থিত থাকার কথা বলিউড তারকা মিঠুন চক্রবর্তীর। শুধু তা–ই নয়, তিনি ভাষণও দিতে পারেন।

জানা গেছে, মিঠুন গতকাল রাতেই কলকাতায় আসেন। উঠেছেন বেলগাছিয়ায় তাঁর নিজ বাসভবনে। মিঠুন কলকাতায় আসার পর রাতেই তাঁর বাসভবনে ছুটে যান বিজেপির কেন্দ্রীয় নেতা ও পশ্চিমবঙ্গে দলের দায়িত্বপ্রাপ্ত পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। তিনি সেখানে মিঠুনের সঙ্গে আলাপ করেন।

মিঠুন কলকাতায় আসায় রাজ্যজুড়ে জল্পনা শুরু হয়েছে, তবে কি তিনি আজ বিজেপিতে যোগ দেবেন? মিঠুনই কি হবেন এবারের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে বিজেপির তুরুপের তাস? তাঁকে কি বিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রী পদে প্রার্থী করে প্রচারে নামবেন?

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

মিঠুন বিজেপিতে যোগ দিচ্ছেন কি না, এমন প্রশ্ন করা হয়েছিল দলটির নেতা কৈলাস বিজয়বর্গীয়র কাছে। মিঠুনের সঙ্গে সাক্ষাতের আগে তিনি বলেন, তাঁর সঙ্গে ফোনে কথা হয়েছে। তিনি সমাবেশ যোগ দেবেন। মিঠুনের সঙ্গে বিস্তারিত আলোচনার পর বিজেপিতে তাঁর যোগ দেওয়ার বিষয়ে মন্তব্য করা সম্ভব হবে।

৭০ বছর বয়সী মিঠুন বাংলার ছেলে। এই বাঙালি বলিউডের প্রখ্যাত তারকা। তিনি তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আমন্ত্রণে রাজ্যসভার সদস্য হয়েছিলেন।

মিঠুন তৃণমূলের হয়ে রাজ্যসভায় ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। মিঠুনকে ওই সময় সারদা গোষ্ঠীর ব্র্যান্ড অ্যাম্বাসেডর করা হয়। এ জন্য তিনি পারিশ্রমিকও পেয়েছিলেন। পরে সারদার আর্থিক কেলেঙ্কারি ফাঁস হলে মিঠুনেরও নাম জড়ায়। সারদার কাছ থেকে নেওয়া পারিশ্রমিকের অর্থ তদন্তকারী সংস্থা ইডির হাতে তুলে দেন মিঠুন। ইডির কাছ থেকে রেহাই পেয়ে মিঠুন ছেড়ে দেন তৃণমূল। ছাড়েন রাজ্যসভার পদ। এমনকি রাজনীতিও ছাড়েন তিনি। এ ঘটনার পর মিঠুন কলকাতা থেকে চলে যান। তিনি থাকতে শুরু করেন মুম্বাইতে।

গত ১৬ ফেব্রুয়ারি সরস্বতীপূজার দিন মিঠুনের মুম্বাইয়ের বাংলোয় হাজির হন আরএসএস-প্রধান মোহন ভাগবত। মোহন ভাগবতের সঙ্গে বৈঠকের পর প্রশ্ন ওঠে, তবে কি মিঠুন ফের রাজনীতিতে ফিরছেন? যদিও তা অস্বীকার করেন মিঠুন। কিন্তু এখন তিনি কলকাতায় মোদির সমাবেশে যোগ দিচ্ছেন। ফলে মিঠুনের বিজেপিতে যোগ দেওয়ার জোর জল্পনা শুরু হয়েছে রাজ্যের রাজনৈতিক অঙ্গনে।

বিজেপি সূত্র বলছে, আজকের সমাবেশের মঞ্চে আরও অনেক তারকাকে দেখা যেতে পারে।

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন শুরু হবে ২৭ মার্চ। আট দফার এই নির্বাচন শেষ হবে আগামী ২৯ এপ্রিল। ফলাফল ঘোষিত হবে আগামী ২ মে।

রাজ্য বিধানসভা নির্বাচন সামনে রেখে প্রধানমন্ত্রী মোদির কলকাতা সফর বিজেপির প্রচারকে আরও বেগবান করবে বলে দলীয় সূত্র জানিয়েছে।

গত ২৮ ফেব্রুয়ারি বাম-কংগ্রেস-আইএসএফ জোট ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে স্মরণকালের মধ্যে সবচেয়ে বড় সমাবেশ করেছিল। বিজেপির ভাষ্য, ২৮ ফেব্রুয়ারির সমাবেশকে ছাপিয়ে যাবে তাদের আজকের সমাবেশ।