Thank you for trying Sticky AMP!!

দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে নির্বাচনী সভায় বক্তব্য দেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

পশ্চিমবঙ্গে সিএএ কার্যকর হতে দেব না: নির্বাচনী সভায় মমতা

ভারতের সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) বিরুদ্ধে আবারও নিজের অবস্থান পুনর্ব্যক্ত করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জনগণের উদ্দেশে বলেছেন, ‘ভুলেও সিএএতে আবেদন করবেন না। বিদেশি হয়ে যাবেন।’

আজ রোববার দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে তৃণমূলের প্রার্থী বিপ্লব মিত্রের এক নির্বাচনী প্রচার সভায় এসব কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপিকে হুমকি দিয়ে তিনি বলেন, ‘বাংলায় আমরা সিএএ কার্যকর হতে দেব না। কার্যকর করার দায়িত্ব আমাদের সরকারের। আমরা তা করব না। সিএএর নামে বিভাজন মেনে নেব না। মানব না।’

অপর দিকে আজ দুপুরে মুর্শিদাবাদের জলঙ্গীর এক নির্বাচনী সভায় যোগ দিয়ে ভারতের কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং চ্যালেঞ্জ ছুড়ে বলেছেন, নাগরিকত্ব আইন কেউ রুখতে পারবে না। সিএএ কার্যকর হবেই। এই বাংলায় বিজেপি ক্ষমতায়  আসবে।
রাজনাথ সিং বলেন, বাংলার মানুষ মোদিজিকে (নরেন্দ্র মোদি) ভালোবাসেন বলে মমতাদির এত ভয়। তাই তো আজ অপরাধের তদন্তে গেলে ইডি, সিবিআইর কর্মকর্তারা লাঞ্ছিত হন।

এদিকে আজ রোববার নির্বাচনী প্রচারে দার্জিলিংয়ে আসার কথা ছিল ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর। কিন্তু প্রতিকূল আবহাওয়ার কারণে তাঁকে বহনকারী হেলিকপ্টারটি সেখানে যেতে পারেনি। শিলিগুড়িতে সকাল ১০টা থেকে ৩ ঘণ্টা অপেক্ষা করে অবশেষে বাতিল করে দেন বিজেপির জনসভা।

জনসভায় উপস্থিত হতে না পেরে দার্জিলিংয়ে বিজেপির প্রার্থী রাজু বিস্তাকে এক ভিডিও বার্তা পাঠিয়ে দুঃখ প্রকাশ করেছেন অমিত শাহ। তিনি বলেছেন, পাহাড়ের মানুষের পাশে আছেন। দেশের ইতিহাসে গোর্খাদের অবদান অনস্বীকার্য। ভারতের সংবিধানই গোর্খাদের ন্যায়ের অধিকার দেবে। আর পাহাড়ে শান্তি প্রতিষ্ঠা করবে কেন্দ্রীয় সরকারই (বিজেপি)।

মুর্শিদাবাদের জলঙ্গীর এক নির্বাচনী সভায় বক্তব্য দেন ভারতের কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং

আজ দুপুরে কলকাতা প্রেসক্লাবে কংগ্রেস ও বামদল সংবাদ সম্মেলন করে। এতে বক্তব্য দেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু এবং কংগ্রেসের রাজ্য সভাপতি অধীর চৌধুরী। তাঁরা বলেন, এবার তৃণমূলের ভোট লুটের দিকে নজর রাখতে হবে। এর বিরুদ্ধে লড়তে হবে। তাদের দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হতে হবে।