Thank you for trying Sticky AMP!!

ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

যতই মামলা হোক, আমি পিছু হটব না: রাহুল গান্ধী

যতই মামলা করা হোক না কেন, পিছু না হটার ঘোষণা দিয়েছেন ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধী। আসাম রাজ্যের বরপেটা জেলায় গতকাল বুধবারের গণসমাবেশে এ কথা বলেছেন রাহুল।

এর আগে গত মঙ্গলবার রাজ্যের রাজধানী গুয়াহাটিতে ঢোকার মুখে সাধারণ মানুষকে উসকানি দেওয়ার অভিযোগে আসাম পুলিশ রাহুলসহ কয়েকজন কংগ্রেস নেতার বিরুদ্ধে মামলা করে।

আসাম সফরে এসে রাহুল গান্ধী ধারাবাহিকভাবে আক্রমণ করছেন রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাকে। তাঁকে দেশের সবচেয়ে দুর্নীতিগ্রস্ত মুখ্যমন্ত্রী বলেও আখ্যায়িত করেছেন রাহুল।

Also Read: নাম থেকে ‘গান্ধী’ বাদ দেওয়া উচিত রাহুলের: হিমন্ত বিশ্বশর্মা

গতকাল রাহুল বলেন, ‘আমি জানি না, হিমন্ত বিশ্বশর্মা কীভাবে এই সিদ্ধান্তে পৌঁছালেন যে তিনি মামলা করে আমাকে ভয় দেখাতে পারবেন। আমি বলব, যত খুশি মামলা করুন। আরও ২৫টি মামলা করুন, কিন্তু আমাকে ভয় দেখাতে পারবেন না। বিজেপি-আরএসএস আমাকে ভয় দেখাতে পারবে না।’

এদিকে রাহুল গান্ধীর সভায় হামলা, মামলা দায়ের ও অন্য নেতাদের ওপর হামলার ঘটনা উল্লেখ করে কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে একটি চিঠি লিখেছেন।

রাহুল গান্ধী জেড প্লাস নিরাপত্তা পান। তাঁকে সেই নিরাপত্তা দেওয়ায় গাফিলতি হচ্ছে জানিয়ে খাড়গে লিখেছেন, রাহুল গান্ধীর প্রাণের ঝুঁকি বাড়ছে।

চিঠিতে কংগ্রেস সভাপতি আরও লেখেন, ‘রাহুল গান্ধীর নিরাপত্তা নিশ্চিত করার জন্য আপনার হস্তক্ষেপ চাইছি, যাতে রাহুল গান্ধীকে গুরুতর আঘাত বা অপ্রীতিকর ঘটনার মুখোমুখি হতে না হয়।’

এ ছাড়া রাহুলের ‘ভারত জোড়ো’ ন্যায় যাত্রার সদস্যদের নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে বলে জানিয়েছেন কংগ্রেস সভাপতি।

এদিকে রাহুল গান্ধী তাঁর আসাম পর্বে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা, বিজেপি এবং হিন্দুত্ববাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) বিরুদ্ধে সুর ক্রমাগত চড়াচ্ছেন।

রাহুল অভিযোগ করেছেন, বিজেপি-আরএসএস আসামের ভাষা, সংস্কৃতি এবং ইতিহাস মুছে ফেলতে চাইছে। তিনি বলেন, ‘নাগপুর (আরএসএসের সদর দপ্তর) থেকে তারা আসাম চালাতে চায়, কিন্তু আমরা তা হতে দেব না। আসাম শুধু আসাম থেকেই চালানো হবে।’

Also Read: মণিপুরে গৃহযুদ্ধের পরিস্থিতি তৈরি হয়েছে: রাহুল গান্ধী