Thank you for trying Sticky AMP!!

ইসমাইল আলগৌল

গ্রেপ্তারের ১২ ঘণ্টা পর সেই সাংবাদিককে ছেড়ে দিয়েছে ইসরায়েল

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল–জাজিরার সাংবাদিক ইসমাইল আলগৌলকে গ্রেপ্তারের ১২ ঘণ্টা পর ছেড়ে দিয়েছে ইসরায়েলি বাহিনী। গতকাল সোমবার গাজার সবচেয়ে বড় হাসপাতালে অভিযানের খবর সংগ্রহের সময় ইসরায়েলি বাহিনী ইসমাইলকে মারধর করে গ্রেপ্তার করে।

গতকাল সকালে গাজা নগরীর আল শিফা হাসপাতালে অভিযান চালায় ইসরায়েলি বাহিনী। ওই অভিযানের সংবাদ সংগ্রহ করতে গিয়ে ইসমাইলসহ বেশ কয়েকজন সাংবাদিক গ্রেপ্তার হন। প্রত্যক্ষদর্শীদের তথ্যমতে, ইসমাইলকে ব্যাপক মারধর করে অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়া হয়।

Also Read: আল–জাজিরার সাংবাদিককে মারধর করে গ্রেপ্তার করেছে ইসরায়েল

এ ঘটনার প্রায় ১২ ঘণ্টা পর ইসরায়েলি বাহিনীর বন্দিদশা থেকে মুক্ত হন ইসমাইল। মুক্ত হয়ে ইসমাইল বলেন, গ্রেপ্তার করা সাংবাদিকদের একসঙ্গে একটি কক্ষে আটকে রাখা হয়েছিল। গাড়ি, ক্যামেরা ও অন্যান্য সরঞ্জাম ধ্বংস করেছে ইসরায়েলি বাহিনী।
ইসমাইল বলেন, আরও কয়েকজন সাংবাদিককে ছেড়ে দেওয়া হয়েছে বলে তিনি শুনেছেন। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানতে পারেননি তিনি।

আল শিফা গাজা উপত্যকার সবচেয়ে বড় হাসপাতাল। গত বছরের নভেম্বরেও ইসরায়েলি সেনাবাহিনী ওই হাসপাতাল প্রাঙ্গণে অভিযান চালিয়েছিল। এ নিয়ে তখন আন্তর্জাতিক সম্প্রদায় ক্ষোভ জানিয়েছিল।

Also Read: গাজার আল শিফা হাসপাতালে আবারও অভিযান চালাচ্ছে ইসরায়েলি বাহিনী

হামাসশাসিত গাজা উপত্যকার স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, যুদ্ধে বাস্তুচ্যুত হওয়া কয়েক হাজার ফিলিস্তিনি ওই হাসপাতালে আশ্রয় নিয়েছেন। পাশাপাশি সেখানে রোগী ও চিকিৎসা কর্মীরাও আছেন। এর মধ্য সেখানে একযোগে আকাশপথে ও স্থল অভিযান চালানো হয়েছে।

Also Read: গাজায় ১৩ হাজারের বেশি শিশু মারা গেছে: ইউনিসেফ