Thank you for trying Sticky AMP!!

ফিলিস্তিনের পতাকায় লাথি দেওয়ার সঙ্গে সঙ্গে বিস্ফোরণ, ইসরায়েলি আহত

পতাকায় লাথি দেওয়ার সঙ্গে সঙ্গে বিস্ফোরণ হয়

ফিলিস্তিনের পতাকায় লাথি দিয়ে ভুগছেন এক ইসরায়েলি। পতাকার সঙ্গে যুক্ত বোমায় বিস্ফোরণে আহত হয়েছেন তিনি। ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরের মালাচেই হাশালোম চৌকির কাছে ঘটনাটি ঘটেছে বলে আজ রোববার ইসরায়েলভিত্তিক সংবাদমাধ্যম হারেৎজের প্রতিবেদনে জানানো হয়েছে।

এ ঘটনার সময় ধারণ করা একটি ভিডিওতে দেখা গেছে, পশ্চিম তীরে একটি রাস্তার ধারে খোলা স্থানে উড়ছে ফিলিস্তিনের একটি পতাকা। ওই রাস্তা দিয়ে যাওয়ার সময় গাড়ি থামিয়ে নামেন এক ইসরায়েলি। পরে তিনি পতাকাটির দিকে হেঁটে গিয়ে সেটিতে লাথি দেন। সঙ্গে সঙ্গে পতাকার সঙ্গে যুক্ত বোমার বিস্ফোরণ ঘটে। এতে আহত হন ওই ব্যক্তি।

ওই ভিডিও এক্সে প্রকাশ করেছে হারেৎজ। তাতে অনেকেই ওই ইসরায়েলির সমালোচনা করে মন্তব্য করেছেন। একজন যেমন লিখেছেন, ‘ফিলিস্তিনের এই পতাকা কেন আপনার কাছে ভীতিকর মনে হলো?’ আরেকজন লিখেছেন, ‘উচিত কর্মফল পেয়েছেন ওই ব্যক্তি।’

গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলে ঢুকে হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস। সেদিন থেকেই ফিলিস্তিনের গাজায় নির্বিচার হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। আজ গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া হিসাব অনুযায়ী, গত ছয় মাসের বেশি সময়ে ইসরায়েলের হামলায় উপত্যকাটিতে অন্তত ৩৪ হাজার ৯৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় ৭৭ হাজার। গাজায় ইসরায়েলের এ অভিযানে সমর্থন রয়েছেন দেশটির বহু নাগরিকের।

Also Read: ইরানের ইস্পাহানে ইসরায়েলের হামলায় ক্ষয়ক্ষতির ছবি প্রকাশ

এদিকে গাজার পাশাপাশি পশ্চিম তীরেও নিয়মিত হামলা চালাচ্ছেন ইসরায়েলি সেনা ও অবৈধ বসতি স্থাপনকারীরা। ৭ অক্টোবর থেকে সেখানে হামলায় নিহত হয়েছেন ৪৮৫ জন। আহত ৪ হাজার ৮০০ জনের বেশি। এ ছাড়া এ সময়ে পশ্চিম তীর থেকে বহু ফিলিস্তিনিকে আটক করা হয়েছে।

Also Read: গাজার খান ইউনিসে একটি গণকবরে ৫০ জনের মরদেহের সন্ধান