Thank you for trying Sticky AMP!!

ওয়াচ সিরিজ ৮ ঘোষণা দিল অ্যাপল

অ্যাপল ওয়াচ

প্রযুক্তপ্রেমীরা আজ ৭ সেপ্টেম্বর অ্যাপলের বার্ষিক অনুষ্ঠান ঘিরে অপেক্ষায় ছিলেন। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার অ্যাপল পার্কের স্টিভ জবস থিয়েটারে আয়োজিত ‘ফারআউট’ অনুষ্ঠানের উদ্বোধন করেছেন অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুক। শুরুতেই অ্যাপলের চমক হিসেবে ঘোষণা এসেছে তাপমাত্রা মাপার সেন্সরযুক্ত ওয়াচ সিরিজ ৮–এর।

অ্যাপলের প্রধান পরিচালন কর্মকর্তা জেফ উইলিয়ামস বলেছেন, নতুন স্মার্টওয়াচটিকে বলা হবে সিরিজ ৮। এটি আগের স্মার্টওয়াচ সংস্করণের চেয়ে বেশি টেকসই। এতে শরীরের তাপমাত্রা মাপার সুবিধা থাকবে। এটি চার রঙে বাজারে আসে। কালো, সোনালি, ধূসর ও লাল রঙে এগুলো পাওয়া যাবে। অ্যালুমিনিয়ামের তৈরি মডেলটির দাম হবে ৩৯৯ মার্কিন ডলার আর সেলুলার সংযোগযুক্ত সংস্করণগুলোর দাম হবে ৪৯৯ মার্কিন ডলার।

অ্যাপল বলেছে, স্মার্টওয়াচটি তথ্য সুরক্ষিত এবং ব্যক্তিগত রাখার জন্য নকশা করা হয়েছে। স্বাস্থ্য তথ্য ব্যবহারকারীর অনুমতি ছাড়া কারও সঙ্গে ভাগাভাগি করা হবে না। এতে দুটি মোশন সেন্সর দ্বারা চালিত একটি নতুন সুরক্ষা বৈশিষ্ট্যও যুক্ত করেছে অ্যাপল। গাড়ি দুর্ঘটনা শনাক্তকরণ বা দ্রুত স্বয়ংক্রিয়ভাবে জরুরি পরিষেবায় কল করার সুবিধাও আছে এতে।

অলওয়েজ-অন ডিসপ্লের এই অ্যাপল ওয়াচের ব্যাটারির আয়ু ১৮ ঘণ্টা। বিশেষ মোড চালু করে তা ৩৬ ঘণ্টা পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

Also Read: আইফোন ১৪ ও ১৪ প্লাসের ঘোষণা দিল অ্যাপল