Thank you for trying Sticky AMP!!

পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি ও তাঁর ছোট মেয়ে আসিফা ভুট্টো জারদারি

পাকিস্তানে অর্থনৈতিক সংকট, বেতন নেবেন না প্রেসিডেন্ট জারদারি

পাকিস্তানের অর্থনৈতিক সংকটের কারণে বেতন নেবেন না বলে জানিয়েছেন দেশটির নতুন প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি। গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে তিনি এ কথা জানান।

প্রেসিডেন্টের সচিবালয় থেকে প্রকাশ করা এক বিবৃতিতে বলা হয়েছে, প্রেসিডেন্ট জারদারি সিদ্ধান্ত নিয়েছেন, রাষ্ট্রপ্রধানের পদে থাকা অবস্থায় বেতন নেবেন না তিনি। অর্থনৈতিক সংকটকালে দেশের দূরদর্শী আর্থিক ব্যবস্থাপনাকে উৎসাহিত করার জন্য তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন।

Also Read: যুক্তরাষ্ট্র, চীন, ভারতের সঙ্গে সম্পর্কসহ শাহবাজের সামনে এখন কী চ্যালেঞ্জ

শুধু প্রেসিডেন্ট জারদারি নন, সংকটকালীন পরিস্থিতিতে বেতন না নেওয়ার কথা জানিয়েছেন পাকিস্তানের নবনিযুক্ত স্বরাষ্ট্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণবিষয়ক মন্ত্রী মহসিন নাকভি।

Also Read: পাকিস্তানে প্রেসিডেন্ট হয়েছেন জারদারি, ফার্স্ট লেডি হবেন কে

গতকাল এক এক্স (সাবেক টুইটার) বার্তায় বেতন না নেওয়ার ঘোষণা দিয়ে নাকভি বলেন, ‘এমন চ্যালেঞ্জিং সময়ে সম্ভাব্য সব উপায়ে দেশের সেবা করার জন্য প্রস্তুত রয়েছি।’

গত সোমবার পাকিস্তানে নতুন মন্ত্রিসভা গঠন করেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। ১৯ সদস্যের মন্ত্রিসভাকে শপথ পড়ান প্রেসিডেন্ট জারদারি। পরে মহসিন নাকভিকে স্বরাষ্ট্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণবিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়।

Also Read: পাকিস্তানে কোন প্রেসিডেন্ট, কীভাবে, কত বছর ক্ষমতায় ছিলেন

এর আগে গত শনিবার দেশের প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো–চেয়ারম্যান আসিফ আলী জারদারি। তিনি পাকিস্তান তেহরিক–ইনসাফ (পিটিআই) সমর্থিত সুন্নি ইত্তিহাদ কাউন্সিলের প্রার্থী মাহমুদ খান আচাকজাইকে হারিয়ে প্রেসিডেন্ট হন।

এর মধ্য দিয়ে আসিফ আলী জারদারি দ্বিতীয়বারের মতো পাকিস্তানের প্রেসিডেন্ট নির্বাচিত হন। এর আগে ২০০৮ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত পাকিস্তানের প্রেসিডেন্ট ছিলেন তিনি। আসিফ আলী জারদারি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর স্বামী।

Also Read: পাকিস্তানে নতুন প্রধানমন্ত্রী হলেন শাহবাজ শরিফ

Also Read: পাকিস্তানে শপথ নিয়েছে ১৯ সদস্যের নতুন মন্ত্রিসভা, আছেন কারা