Thank you for trying Sticky AMP!!

জামিনের পর আবার গ্রেপ্তার হলেন ইমরান খানের আত্মীয়

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের আত্মীয় হাসান খান নিয়াজি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের আত্মীয় হাসান খান নিয়াজিকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল সোমবার গ্রেপ্তার হওয়ার পর আজ মঙ্গলবার তাঁকে ইসলামাবাদের সন্ত্রাসবাদবিরোধী আদালতে তোলা হয়েছিল। জামিন নিয়ে বেরিয়ে আসার পর আদালত প্রাঙ্গণ থেকে হাসান খানকে আবারও গ্রেপ্তার করা হয়। খবর দ্য ডনের

হাসান খানের বিরুদ্ধে অভিযোগ, ইমরান খান ইসলামাবাদ হাইকোর্টে হাজিরা দেওয়ার সময় পিটিআই নেতা–কর্মীদের সঙ্গে হাসান খানও পুলিশের বিরুদ্ধে সংঘর্ষে জড়িয়েছিলেন। পুলিশের সঙ্গে ‘খারাপ আচরণ’ করেছেন। তাই তাঁর বিরুদ্ধে সন্ত্রাসবাদবিরোধী আইনে মামলা করা হয়েছিল। পিটিআইয়ের কয়েকজন নেতার সঙ্গে গতকাল গ্রেপ্তার হন পেশায় ব্যারিস্টার হাসান খান।

Also Read: ইমরানের নতুন কর্মসূচি ঘোষণা, বুধবারও ‘শক্তি’ দেখাবেন

আজ আদালতে তোলা হলে গত ২৮ ফেব্রুয়ারি দায়ের করা দুটি মামলায় জামিন পান হাসান খান। ১৮ মার্চ দায়ের করা সন্ত্রাসবাদবিরোধী মামলায় তাঁকে অন্তর্বর্তীকালীন জামিন দেন আদালত। এর পর আদালত থেকে বেরিয়ে এলে হাসান খানকে অন্য একটি মামলায় গ্রেপ্তার করে পুলিশ।

তবে হাসান খানের আইনজীবীরা আদালতকে জানিয়েছেন, তাঁকে বেআইনিভাবে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, গত শনিবার ব্যাপক হট্টগোলের মধ্যে ইসলামাবাদ হাইকোর্টে হাজির হয়েছিলেন ইমরান খান। তোশাখানা মামলায় ইমরানের বিরুদ্ধে জারি হওয়া গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত করা হয়। এ সময় আদালত চত্বরের বাইরে পুলিশ ও পিটিআই সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। ৩০ মার্চ পরবর্তী শুনানির দিন রেখেছেন আদালত। পরবর্তী শুনানির দিন ইমরানকে আবার হাজির হতে আদেশ দেন আদালত।

Also Read: পাকিস্তানে সেনাশাসন কি আসন্ন

ইমরান খান যখন ইসলামাবাদ হাইকোর্টে হাজিরা দিতে যান, তখন লাহোরের জামান পার্কে তাঁর বাসভবনে অভিযান চালায় পাঞ্জাব পুলিশ। বলা হয়, অভিযানে ইমরানের বাসা থেকে অ্যাসল্ট রাইফেল ও বুলেট উদ্ধার করা হয়েছে। অভিযানকালে সেখানেও মরান সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়।

Also Read: ইমরানের বাড়ি পেট্রলবোমার গবেষণাগার: তথ্যমন্ত্রী মরিয়ম