Thank you for trying Sticky AMP!!

জাতিসংঘ সদর দপ্তরে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত

জাতিসংঘ সদর দপ্তরে আয়োজিত প্রীতি ক্রিকেট ম্যাচে অংশ নেন জাতিসংঘে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকেরা

ইংল্যান্ডে চলমান বিশ্বকাপ ক্রিকেট ২০১৯-কে আরও স্মরণীয় করে রাখতে জাতিসংঘে নিযুক্ত যুক্তরাজ্য স্থায়ী মিশন ৭ জুন এক প্রীতি ক্রিকেট ম্যাচের আয়োজন করে। জাতিসংঘ সদর দপ্তরের নর্থ লনে এ প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়।
জাতিসংঘে যুক্তরাজ্য স্থায়ী মিশন আয়োজিত এ প্রীতি ক্রিকেট ম্যাচে অংশ নেন বিশ্বকাপ ক্রিকেটে অংশগ্রহণকারী দশটি দেশের রাষ্ট্রদূতসহ অন্য কূটনীতিকগণ। ম্যাচটির মূল উদ্দেশ্য ছিল এসব দেশের কূটনীতিকদের মধ্যে সম্পর্ক আরও উন্নত ও সুদৃঢ় করা। কূটনীতিক সম্প্রদায় ও তাঁদের পরিবারবর্গ এবং জাতিসংঘ সদর দপ্তরের বিভিন্ন স্তরের কর্মকর্তাদের উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশে আয়োজিত এ ম্যাচের উদ্বোধন করেন জাতিসংঘে যুক্তরাজ্যের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত কারেন পিয়ার্স।
বাংলাদেশ স্থায়ী মিশনের পক্ষে ম্যাচটিতে অংশ নেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন। স্থায়ী প্রতিনিধি মাসুদ তেইশ রানের অপরাজিত এক ইনিংস উপহার দেন। সতেরো বল বাকি থাকতেই তাঁর দল তিন উইকেটে বিজয়ী হয়। পেশাদার এ কূটনীতিকের ক্রিকেট-নৈপুণ্য অংশগ্রহণকারী খেলোয়াড় ও উপস্থিত দর্শকদের ভূয়সী প্রশংসা অর্জন করে।
ইস্ট রিভার তীরে সবুজ ঘাস আচ্ছাদিত জাতিসংঘ সদর দপ্তরের নর্থ লন এ সময় পরিণত হয় নিখাদ আনন্দমেলায়। সারাক্ষণ যারা ব্যস্ত থাকেন জটিল ও বহুমুখী কূটনৈতিক কর্মকাণ্ডে, এমন মানুষদের নিয়ে ক্রিকেটের এ ব্যতিক্রমী আয়োজন সবারই নজর কাড়ে।
গ্রীষ্মের রৌদ্রকরোজ্জ্বল উষ্ণ দুপুরে আয়োজিত এ ম্যাচ ৭ জুন বেলা ৪টায় শুরু হয়ে শেষ হয় বিকেল ৬টায়। ম্যাচ শেষে আগত অতিথিদের ঐতিহ্যবাহী ব্রিটিশ খাবারে আপ্যায়িত করা হয়।