Thank you for trying Sticky AMP!!

ড্রিম লাইটারের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

অসহায় মানুষের হাতে খাদ্যসামগ্রী তুলে দিচ্ছে ড্রিম লাইটারের সদস্যরা

করোনাকালে সাধারণ মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে অলাভজনক প্রতিষ্ঠান ড্রিম লাইটার। নিউইয়র্কের এই প্রতিষ্ঠান গত এপ্রিল মাস থেকেই বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণের মাধ্যমে আমেরিকা, বাংলাদেশ, ভারত ও নেপালের দুস্থ ও অসহায় মানুষের সেবায় কাজ করছে। এরই অংশ হিসেবে ১৩ জুলাই নিউইয়র্কের ম্যানহাটনের টাইমস স্কয়ারে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করে সংগঠনটি।

স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণে ড্রিম লাইটারকে সহযোগিতা করে নিউইয়র্ক পুলিশ। কর্মসূচির অংশ হিসেবে করোনাভাইরাস প্রতিরোধে সুরক্ষা সরঞ্জাম হিসেবে গাউন, স্যানিটাইজার, মাস্ক, সার্জিক্যাল গ্লাভস, ফেস কভার, অ্যালকোহল ওয়াইপস, অ্যালকোহল প্যাড, শু কভার ইত্যাদি উপস্থিত সাধারণ মানুষ ও নিউইয়র্ক পুলিশ কর্মকর্তাদের মধ্যে বিতরণ করা হয়। এই কর্মসূচিতে সংগঠনটির প্রেসিডেন্ট ও সিইও ডি এম সবুজ, পরিচালক (অর্থ) আবুল হায়াৎ ও পরিচালক (আন্তর্জাতিক বিষয়ক) মাসুদ সিদ্দিকী উপস্থিত ছিলেন। কর্মসূচিটি পরিচালনা করেন ড্রিমলাইটারের সদস্য রাসেল মিয়া, হিশাম হোসেন, এখলাছুর রহমান শিপন, সাহানা শারমিন, দেবেন্দ্র চ্যাটার্জি, খালেদুর রহমানসহ সংগঠনটির স্বেচ্ছাসেবকবৃন্দ।

ড্রিম লাইটার স্যানিটাইজার, গ্লাভস, আইসোলেশন গাউন, ফেস কভার, অ্যালকোহল ওয়াইপ, অ্যালকোহল প্যাড, শু কভারের মতো সুরক্ষা সামগ্রী বিতরণ করছে গত এপ্রিল থেকেই। এ ছাড়া কোভিড -১৯ আক্রান্ত ও বয়স্কদের জন্য ড্রিম লাইটার ফ্রি হোম ডেলিভারির মাধ্যমে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী পৌঁছে দিচ্ছে। প্রথম দিকে বাংলাদেশি, নেপালি, ভারতীয়সহ দক্ষিণ এশিয়ান কমিউনিটির মধ্যে সীমাবদ্ধ থাকলেও, মে থেকে সব নিউইয়র্কবাসীর মধ্যে প্রতিষ্ঠানটি সুরক্ষা সামগ্রী বিতরণ করছে।

ড্রিম লাইটার ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে লন্ডভন্ড হয়ে যাওয়া বাংলাদেশের শ্যামনগর উপজেলার ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে সুপেয় পানি, ত্রাণ সামগ্রী ও ঘরবাড়ি হারানো মানুষের জন্য আর্থিক প্যাকেজ দিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। অসহায়, দুস্থ ও ক্ষতিগ্রস্তদের মধ্যে নিত্যপণ্য (চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, সবজি), স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে। বিশুদ্ধ পানি ও নগদ অর্থ দিয়ে বানভাসি হাজার হাজার মানুষের পাশে দাঁড়িয়েছে।