Thank you for trying Sticky AMP!!

রাজনীতিতে বাংলাদেশি আমেরিকানদের গুরুত্ব বেড়েছে: কংগ্রেসম্যান গ্রেগরি

বৃহস্পতিবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পালকি সেন্টারে আয়োজিত এক ‘প্রেস মিট’ অনুষ্ঠানে উপস্থিত হন কংগ্রেসম্যান গ্রেগরি মিক্স। ছবি: প্রথম আলো

মার্কিন কংগ্রেসে বাংলাদেশ ককাসের সদস্য কংগ্রেসম্যান গ্রেগরি মিক্স বলেছেন, নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের কারণে বাংলাদেশি আমেরিকানদের গুরুত্ব অনেক বেড়েছে মার্কিন রাজনীতিতে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পালকি সেন্টারে আয়োজিত এক ‘প্রেস মিট’ অনুষ্ঠানে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানটির আয়োজন করেন ডেমোক্রেটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার অ্যাট লার্জ অ্যাটর্নি মঈন চৌধুরী।

অনুষ্ঠানে মার্কিন কংগ্রেসের পররাষ্ট্রবিষয়ক কমিটির প্রভাবশালী সদস্য গ্রেগরি মিক্স বলেন, সবচেয়ে বেশি ভাষাভাষী এবং বর্ণের মানুষ বাস করছে নিউইয়র্কের কুইন্সে। আর এভাবেই বহুজাতিক সমাজের স্পষ্ট একটি বৈচিত্র্য ফুটে উঠেছে নিউইয়র্ক অঞ্চলে। বাংলাদেশিসহ দক্ষিণ এশীয়দের বসতি ক্রমান্বয়ে বাড়ছে কুইন্সে।

জাতীয় রাজনীতি প্রসঙ্গে এক প্রশ্নের উত্তরে কংগ্রেসম্যান গ্রেগরি বলেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে তাঁর সহযোগীরাই ‘অসৎ’ হিসেবে চিহ্নিত করেছেন। প্রেসিডেন্ট ট্রাম্পকে ক্ষমতা থেকে অপসারণের জন্য তথ্য-উপাত্ত সংগ্রহ করা হচ্ছে। বিশেষ কাউন্সিলও মামলা পরিচালনা করছেন। প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে প্রেসিডেন্ট ট্রাম্প যখন অভিযুক্ত হবেন, তখনই তাঁকে অপসারণের পথ সুগম হবে। সে পথেই হাঁটছেন ডেমোক্র্যাটরা।

স্বাগত বক্তব্যে অ্যাটর্নি মঈন চৌধুরী বলেন, কুইন্স থেকে বহু বছর ধরে কংগ্রেসম্যান হিসেবে নির্বাচিত গ্রেগরি মিক্স বাংলাদেশিদেরও বন্ধু হিসেবে পরিণত হয়েছেন। এমন পরিস্থিতিতে তৃণমূলের নেতা-কর্মীদের সমর্থনে তিনি কাউন্টি ডেমোক্রেটিক সংগঠনেরও নেতৃত্ব পেলেন। অতি আপনজন হিসেবে গ্রেগরির কাছে বাংলাদেশিদের প্রত্যাশা অনেক বেশি।

এ সময় আরও বক্তব্য দেন ডেমোক্রেটিক পার্টির নেতা ইয়েন এস চৌ, জ্যাকসন হাইটস ইন্ডিয়ান মার্চেন্ট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট শিব দাস, মুক্তিযোদ্ধা আবদুল মুকিত চৌধুরী প্রমুখ।