Thank you for trying Sticky AMP!!

রাটগারস বিশ্ববিদ্যালয়ে বাংলা নববর্ষ উদ্যাপন

নিউজার্সির রাটগারস বিশ্ববিদ্যালয়ে নববর্ষের অনুষ্ঠানে বাংলাদেশি শিক্ষার্থীরা

নিউজার্সির রাটগারস ইউনিভার্সিটিতে বাংলাদেশি ছাত্র-ছাত্রীদের সংগঠন বাংলাদেশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব রাটগারস ইউনিভার্সিটি (বিএসএ) বাংলা নববর্ষ উদ্‌যাপন করেছে। গত ২০ এপ্রিল আয়োজন করা হয় বর্ষবরণ উৎসবের।
রাটগারস ইউনিভার্সিটির ডগলাস স্টুডেন্ট সেন্টারের ট্রাইস হলে অনুষ্ঠিত জমকালো এই আয়োজনে ট্রাইস হলরুম ছিল কানায় কানায় পূর্ণ। আমেরিকার ভিন্ন পরিবেশে বেড়ে ওঠা বাঙালি ছাত্র-ছাত্রীদের এই আয়োজন ছিল মনোমুগ্ধকর। উপস্থিত দর্শকেরা মন ভরে তাদের এই আয়োজন উপভোগ করেন।
বর্ষবরণ উৎসব বাংলাদেশের জাতীয় সংগীতের প্রতি দাঁড়িয়ে শ্রদ্ধা জ্ঞাপনের মাধ্যমে শুরু হয়। পশ্চিমবঙ্গের ছাত্র-ছাত্রীরা বাংলা নববর্ষের সঙ্গে সম্পৃক্ত থাকায় ভারতের জাতীয় সংগীত ও আমেরিকার জাতীয় সংগীত পরিবেশনের পর ‘এসো হে বৈশাখ’ গানটি পরিবেশন করে।
অনিক ও ফারহানের উপস্থাপনা ছিল খুবই প্রাণবন্ত। ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট মাহমুদ হক মিম অনুষ্ঠানে উপস্থিত দর্শক-শ্রোতাদের ধন্যবাদ জানিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু করেন। ইসা দেউলের কোরিওগ্রাফিতে বাংলা গানের সঙ্গে নৃত্য পরিবেশন করা হয়।
অনুষ্ঠানে এনজেআইটির শিক্ষার্থীদের নৃত্য পরিবেশনা ছিল আকর্ষণীয়। পরে ইলা দেব এবং সোহাম কয়েকটি বাংলা গান পরিবেশন করেন। ‘নিটোল পায়ে রিনিঝিনি’ গানটি পরিবেশন করেন আবির, মিম, ডায়ান ও দেব। গিটারে ছিলেন ফারহান ও অনিক।