Thank you for trying Sticky AMP!!

শপথের সময় কী পরবেন বাইডেন

জো বাইডেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার সময় জো বাইডেন বিখ্যাত ব্র্যান্ড রালফ লোরেনের স্যুট পরবেন।

৭৮ বছর বয়সী বাইডেন ফ্যাশনসচেতন হিসেবে পরিচিত। তিনি যে রালফ লোরেনের স্যুট পরে শপথ নেবেন, এ তথ্য জানিয়েছে ওম্যান’স ওয়ার ডেইলি নামের যুক্তরাষ্ট্রের বিখ্যাত ফ্যাশন সংবাদ সাময়িকী।

ওম্যান’স ওয়ার ডেইলির সূত্র ধরে মার্কিন সংবাদমাধ্যমের খবরে বলা হচ্ছে, আমেরিকার বিখ্যাত ডিজাইনারদের সমন্বয়ে বাইডেনের শপথ অনুষ্ঠানের স্যুট তৈরি করা হয়েছে। সিঙ্গেল ব্রেস্টেড স্যুটটি হবে দুই বোতামের। বাইডেনের পরনে গাঢ় নীল রঙের স্যুটের সঙ্গে থাকবে হালকা নীল রঙের শার্ট।

ওম্যান’স ওয়ার ডেইলি জানায়, নিউইয়র্কের রচেস্টার টেইলর্ড ক্লথিং থেকে বাইডেনের স্যুট সেলাই করা হয়েছে। এই কোম্পানি হিকি ফ্রিম্যান নামে পরিচিত। তারা শত বছর ধরে এমন পরিধেয় তৈরির কাজ করে আসছে।

ওম্যান’স ওয়ার ডেইলি জানিয়েছে, রালফ লোরেনের স্যুট পরার মাধ্যমে একটি প্রতীকী আভিজাত্য প্রদর্শনের প্রয়াস নেওয়া হয়েছে। এই পোশাকের মাধ্যমে এ বার্তাই দেওয়া হবে যে আমেরিকা আবার তার প্রথা ও স্বাভাবিক সৌন্দর্য–সচেতনতায় ফিরে আসছে।

‘পাওয়ার মোড: দ্য ফোর্স অব ফ্যাশন’ প্রতিষ্ঠানের এমা ম্যাকক্লেন্ডন বলেছেন, রালফ লোরেন ঐতিহ্যগতভাবে বিশ্বে আমেরিকার ফ্যাশনকে প্রতিনিধিত্ব করে আসছে। ইউএস অলিম্পিকে রালফ লোরেনের লাল, সাদা ও নীল রঙের বিজ্ঞাপন ও ডিজাইন বিশ্বের কাছে আমেরিকার ফ্যাশনকে প্রতিনিধিত্ব করেছে।

কমলা হ্যারিস

এদিকে, যুক্তরাষ্ট্রের প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার সময় কমলা হ্যারিস কী পরবেন, তা নিয়ে ফ্যাশনসচেতন আমেরিকানদের মধ্যে ব্যাপক কৌতূহল লক্ষ করা যাচ্ছে।

ভোগ ম্যাগাজিনের প্রচ্ছদে কমলা হ্যারিসের ছবি ইতিমধ্যে আমেরিকার ফ্যাশনসচেতন নারীদের আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। ২০ জানুয়ারি বাইডেন ও কমলা শপথ নেবেন।