Thank you for trying Sticky AMP!!

'শতদল'-এর 'নব আনন্দে জাগো' অনুষ্ঠান

শতদলের নব আনন্দে জাগো অনুষ্ঠানের মঞ্চে অতিথিরা

শতদলের আয়োজনে অনুষ্ঠিত হলো বাংলা নববর্ষ ১৪২৬ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান ‘নব আনন্দে জাগো’। নিউইয়র্কের কুইন্স প্যালেসে ৯ জুন এ অনুষ্ঠান হয়।
খ্যাতিমান রবীন্দ্র সংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, সংগীত ও চিত্রশিল্পী মুক্তিযোদ্ধা তাজুল ইমাম ও সংগীত শিল্পী অনুপ বড়ুয়া অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন। অনুষ্ঠানটি শুরু হয় প্রজন্ম বাংলাদেশের ছেলেমেয়েদের পরিবেশনার মাধ্যমে। ছিল শতদল, আনন্দধ্বনি, ইন্ডিয়ান কমিউনিটি সেন্টার ও সুরের ধারার বিষয়ভিত্তিক উপস্থাপনা।
‘নব আনন্দে জাগো’ অনুষ্ঠানের আহ্বায়ক কবির কিরণের পরিচালনায় অনুষ্ঠানটি উদ্বোধন করেন নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা। শুভেচ্ছা বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, আমেরিকার এলিস আইল্যান্ড মেডেল অব অনার পদকপ্রাপ্ত অধ্যাপক ড. জিয়াউদ্দীন আহমদ, ফোবানা নির্বাহী কমিটির চেয়ারম্যান মীর চৌধুরী, সেক্রেটারি জাকারিয়া চৌধুরী, ফোবানা আয়োজক কমিটির আহ্বায়ক নার্গিস আহমেদ, সদস্যসচিব দেবল গুপ্তা, প্রধান সমন্বয়কারী জাহাঙ্গীর ডিকেন্স, সমন্বয়কারী এ বি এম সালেহ উদ্দিন, নজরুল গবেষক মনজুর আহমেদ, সালেহ আহমেদসহ বিশিষ্টজনেরা।
বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে উৎসর্গ করে আয়োজিত এ অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিদের ক্রেস্ট প্রদান করা হয়। সম্মাননাপ্রাপ্ত বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে ছিলেন শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, রোকেয়া হায়দার (ভয়েস অব আমেরিকা), সংগীত শিল্পী সেলিমা আশরাফ, সংগীত শিল্পী তাজুল ইমাম, নজরুল গবেষক গুলশান আরা কাজী, বাংলাদেশ সোসাইটি অব নিউজার্সির সাবেক সভাপতি গোলাম ফারুক ভূঁইয়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অর্পিতা গুপ্তা।
অনুষ্ঠানের প্রথম পর্বে প্রজন্ম বাংলাদেশের পরিবেশনা সবাইকে মুগ্ধ করে। বিশিষ্ট নৃত্যশিল্পী শাওলী চৌধুরীর নাচের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। মায়েশা, নায়লা, কৈশি, লিওনা মুহিত, কাব্য, সুস্মিতা, আলভী ও দেবপ্রিয় তাদের নাচ, গান ও কবিতার মাধ্যমে সবাইকে মাতিয়ে রাখে। এই পর্বটি পরিচালনা করেন ছন্দা বিনতে সুলতান ও সায়েদা পারভীন।