Thank you for trying Sticky AMP!!

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন  

কিছুতেই কিয়েভের পতন হতে দেবে না যুক্তরাষ্ট্র: লয়েড অস্টিন

ইউক্রেনের বিপদ ক্রমেই বাড়ছে বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন। সেই সঙ্গে তিনি দৃঢ়কণ্ঠে বলেছেন, যুক্তরাষ্ট্র কিছুতেই কিয়েভের পতন হতে দেবে না।

ইউক্রেনে এখন মার্কিন সহায়তার পরিমাণ কমছে। যুক্তরাষ্ট্রের কংগ্রেসে ইউক্রেনকে সহায়তার নতুন প্রস্তাব অনুমোদিত হয়নি। এ অবস্থায় ইউক্রেনের নিজেকে রক্ষা করার ক্ষমতাও কমছে বলে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী মনে করছেন।

Also Read: পারমাণবিক যুদ্ধের জন্য প্রস্তুত রয়েছে রাশিয়া: পুতিনের হুঁশিয়ারি

জার্মানির রামস্টাইন বিমানঘাঁটিতে সহযোগী দেশগুলোর সঙ্গে বৈঠকের পর সংবাদ সম্মেলনে লয়েড অস্টিন বলেন, ‘ইউক্রেনের বিপদ বাড়ছে। তাদের টিকে থাকাই কঠিন হয়ে যাচ্ছে। আমাদের শরিক ও সহযোগী দেশগুলোকে আরও উদ্যোগী হতে হবে। যুক্তরাষ্ট্রকেও হতে হবে।’

যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদে রিপাবলিকান পার্টি সংখ্যাগরিষ্ঠ। কংগ্রেসে এখনো ইউক্রেনের জন্য ছয় হাজার কোটি ডলারের নতুন সহায়তা প্যাকেজ অনুমোদন পায়নি। কর্মকর্তারা জানিয়েছেন, মার্কিন অর্থসহায়তা কমে যাওয়ার প্রভাব এখন ইউক্রেনের ওপর ব্যাপকভাবে পড়ছে।

Also Read: পশ্চিমাদের তুলনায় তিন গুণ অস্ত্র উৎপাদন করছে রাশিয়া

হোয়াইট হাউসের পক্ষ থেকে বারবার ইউক্রেনকে সমর্থন করে যাওয়ার কথা বলা হচ্ছে; যদিও ইউক্রেনকে সহায়তা করার দায় এখন ইউরোপের দেশগুলোর ওপর এসে পড়েছে।

জার্মানি গতকাল মঙ্গলবার ইউক্রেনের জন্য ৫০ কোটি ইউরো প্রতিরক্ষা প্যাকেজের কথা ঘোষণা করেছে।

Also Read: ইউক্রেনকে ১০ হাজার ড্রোন দেবে যুক্তরাজ্য