বিষয়

ডায়েট

ডায়েট

পাঠকের প্রশ্ন: ডায়েট

উচ্চতা বাড়াতে কী করব?

ডায়েট, ব্যায়াম ও ওজন কমানো–বাড়ানো নিয়ে পাঠকদের নির্বাচিত প্রশ্নের উত্তর দিয়েছেন বারডেম হাসপাতালের প্রধান পুষ্টিবিদ ও বিভাগীয় প্রধান

উচ্চতা বাড়াতে কী করব?

ইয়ামি গৌতমের সৌন্দর্য-রুটিন

বলিউডের অন্যতম হার্টথ্রব অবশ্যই ইয়ামি গৌতম। একটি সৌন্দর্য ক্রিমের বিজ্ঞাপনে তাঁকে সবচেয়ে বেশি দেখা যায়, যা কিনা রেকর্ডও বটে। তবে কেবল সুন্দর মুখশ্রী নয়, অভিনয়েও তাঁর মুনশিয়ানা উল্লেখযোগ্য।

ছবি: ইয়ামির ইনস্টাগ্রাম হ্যান্ডল

ত্বকের সতেজতা ফিরিয়ে আনতে কী খাবেন

ডায়েট, ব্যায়াম ও ওজন কমানো–বাড়ানো নিয়ে পাঠকদের নির্বাচিত প্রশ্নের উত্তর দিয়েছেন বারডেম হাসপাতালের প্রধান পুষ্টিবিদ ও বিভাগীয় প্রধান শামছুন্নাহার নাহিদ।

ত্বকের সতেজতা ফিরিয়ে আনতে কী খাবেন

কিটো ডায়েটের ভালো–মন্দ

এখনকার ডায়েট ট্রেন্ডে সবচেয়ে আলোচিত কিটো ডায়েট। ওজন নিয়ন্ত্রণের পাশাপাশি রক্তে চিনির মাত্রা কমানোয় কার্যকর এ ডায়েট। এ জন্য ডায়াবেটিস রোগীরা ঝুঁকছেন এর দিকে।

অলংকরণ: সব্যসাচী মিস্ত্রী

মালাইকা অরোরার স্বাস্থ্যরুটিন

একসময়ের বলিউডে সাড়া জাগানো নাম মালাইকা অরোরা। নিজের শারীরিক সৌন্দর্য ধরে রাখতে তিনি সব সময় নিয়ম মেনে চলেন। আর তাই শত ব্যস্ততার মধ্যেও তিনি সচেতন থাকেন ডায়েট চার্টের ব্যাপারে।

শত ব্যস্ততার মধ্যেও তিনি সচেতন থাকেন ডায়েট চার্টের ব্যাপারে

পাঠকের প্রশ্ন: ডায়েট

তলপেটের মেদ কমাব কীভাবে

ছোটবেলা থেকেই আমার তলপেটে মেদ আছে। সমবয়সীদের তুলনায় আগে থেকেই আমার স্তন বেশি স্ফীত (আমার ওজন ও উচ্চতা তাঁদের সমান)। এ কারণে সব সময় বিব্রত বোধ করি।

তলপেটের মেদ কমাব  কীভাবে

ফিট থাকার পরামর্শ আরিফিন শুভর

জিম করলেই সুস্বাস্থ্যের অধিকারী হওয়া যাবে না। বরং সঙ্গে মানতে হবে নিয়ম। বিশেষ করে সঠিক আর ব্যালান্সড ডায়েট প্রয়োজন হবে এর জন্য।

ভুল ডায়েটে চললে যতই হাঁটুক বা দৌড়াক কাজ হবে না: শুভ

আসেন, আমরা একটু বুঝে খাই: আরিফিন শুভ

কেবল অভিনয় নয়, রাঁধতেও ভালোবাসেন। জীবনকে রেখেছেন শৃঙ্খলা ও সংযমে। তবেই তো সম্ভব হয়েছে সুঠাম শরীর।

জীবনকে রেখেছেন শৃঙ্খলা ও সংযমে

কিয়ারা আদভানির প্রিয়

স্বাস্থ্য নিয়ে ভাবছে সবাই। তবে তিনি যদি হন চিত্রতারকা, তাহলে তো কথাই নেই। বলিউডের সাড়া জাগানো নতুন মুখ কিয়ারা আদভানিও এর ব্যতিক্রম নন।

 কিয়ারা আদভানি

এখন আর অপরাধবোধ নেই ভূমির

ভূমির খাবারের টেবিলে শুধু যে মাংস থাকে না, তাই–ই নয়, পোলট্রি, মাছ, দুগ্ধজাতীয় খাবার, ডিম ও মধু—এসব খাওয়াও বন্ধ করছেন ভূমি। পশুর চামড়া দিয়ে তৈরি পোশাক, উলে বোনা পণ্য ও গয়নায় মুক্তার ব্যবহারকেও ‘না’ ...

ভূমি পেড়নেকর
আরও