Thank you for trying Sticky AMP!!

আ.লীগের সমাবেশ, বিএনপির ঝটিকা মিছিল

নেতা–কর্মীদের নিয়ে সকাল–বিকেল নৌকার পক্ষে সড়কে সড়কে সভা–সমাবেশ আর মিছিল করছেন আওয়ামী লীগের প্রার্থী। নতুন খোলা নির্বাচনী কার্যালয়গুলো মুখর দলীয় কর্মীদের উপস্থিতিতে। তবে এর বিপরীত চিত্র বিএনপিতে। কোনো নির্বাচনী কার্যালয় নেই। সড়ক বা গলিতে কয়েক মিনিটের জন্য ঝটিকা মিছিল বের করেই তাদের প্রচারণা শেষ। গতকাল বৃহস্পতিবারও তারা ছিল প্রায় নীরব। এমন চিত্র ঢাকা-৫ আসনের।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪৮, ৪৯ ও ৫০ নং ওয়ার্ড, ডেমরা, দনিয়া, মাতুয়াইল ও সারুলিয়া ইউনিয়ন নিয়ে গঠিত ঢাকা-৫ আসন। এই আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন বর্তমান সাংসদ হাবিবুর রহমান মোল্লা। অপরদিকে বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করছেন নবী উল্লাহ।

প্রচারণা শুরুর দিন থেকেই ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের সক্রিয় ভূমিকা দেখা যাচ্ছে। এরই মধ্যে যাত্রাবাড়ী চৌরাস্তাসংলগ্ন সড়কে তারা প্রধান নির্বাচনী কার্যালয় খুলেছে। এ ছাড়া শহীদ ফারুক সড়কে আরও দুটি কার্যালয় খুলেছে আওয়ামী লীগ। নেতা–কর্মীর উপস্থিতিতে পরিবেশ সরগরম। সকাল–বিকেল চলছে মিছিল–মিটিং।

 গতকাল হাবিবুর রহমান মোল্লা যাত্রাবাড়ী চৌরাস্তাসংলগ্ন তাঁর প্রধান নির্বাচনী কার্যালয়ের সামনে এক জনসভা করেন। তিনি বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট চান। 

তবে যাত্রাবাড়ী এলাকায় বিএনপির কোনো নির্বাচনী কার্যালয় দেখা যায়নি। প্রধান সড়ক ও বিএনপি প্রার্থী নবী উল্লাহর বাড়ির সামনে কিছু পোস্টার টাঙানো হয়েছে। এ ছাড়া কিছুই চোখে পড়েনি। তবে প্রতীক বরাদ্দের পর গত কয়েক দিন শহীদ ফারুক সড়ক ও যাত্রাবাড়ী চৌরাস্তায় বেশ কয়েকবার তিনি ঝটিকা মিছিল বের করেছেন বলে এলাকাবাসী জানান।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির যাত্রাবাড়ী থানার এক নেতা বলেন, গত বুধবার তাঁরা মিছিল বের করলে পুলিশ তাঁদের ছত্রভঙ্গ করে দেয়। তবে বিএনপির প্রার্থী নবী উল্লাহর সঙ্গে যোগাযোগ করা যায়নি। একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি।