Thank you for trying Sticky AMP!!

চট্টগ্রামে ‘আর্মি এভিয়েশন ফরওয়ার্ড বেস’ উদ্বোধন

কেক কেটে আর্মি এভিয়েশন ফরওয়ার্ড বেস চট্টগ্রামের উদ্বোধন করেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। ১১ অক্টোবর, চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে

পার্বত্য চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলে বিমান সহযোগিতা আগের চেয়ে সহজ ও ব্যয় সাশ্রয় করতে চট্টগ্রামে ‘আর্মি এভিয়েশন ফরওয়ার্ড বেস’ উদ্বোধন করেছে বাংলাদেশ সেনাবাহিনী। একই সঙ্গে আর্মি এভিয়েশনের বহরে দুটি বেল–৪০৭ জিএক্সআই হেলিকপ্টার অন্তর্ভুক্ত করা হয়েছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোমবার চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আয়োজিত আর্মি এভিয়েশন ফরওয়ার্ড বেসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। আরও উপস্থিত ছিলেন সেনা, নৌ ও বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

প্রধান অতিথির বক্তব্যে সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ে তোলার পাশাপাশি একটি আধুনিক সেনাবাহিনী গঠনের স্বপ্ন দেখেছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সুযোগ্য ও গতিশীল নেতৃত্ব এবং আন্তরিকতায় জাতির জনকের স্বপ্ন বাস্তবায়ন করে চলেছেন। প্রধানমন্ত্রীর ঐকান্তিক উদ্যোগের কারণে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে আর্মি এভিয়েশন ফরওয়ার্ড বেস নির্মাণ ও আধুনিক প্রযুক্তির দুটি বেল–৪০৭ জিএক্সআই হেলিকপ্টার আর্মি এভিয়েশনের বহরে যুক্ত করা সম্ভব হয়েছে।

আর্মি এভিয়েশন ফরওয়ার্ড বেস চট্টগ্রামের উদ্বোধন ও দুটি বেল-৪০৭ জিএক্সআই হেলিকপ্টারের অন্তর্ভুক্তির আয়োজনে বক্তব্য দেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। ১১ অক্টোবর, চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে

আর্মি এভিয়েশন গ্রুপ বাংলাদেশ সেনাবাহিনীর একটি বিশেষায়িত প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির মূল লক্ষ্য, সেনাবাহিনীর বিভিন্ন অভিযানে প্রত্যক্ষভাবে বিমান সহায়তা দেওয়া। দেশের প্রত্যন্ত অঞ্চলে নিয়োজিত সেনাসদস্যদের সহায়তার জন্য সরকারের অনুমোদন সাপেক্ষে লালমনিরহাট ও চট্টগ্রামে পৃথক দুটি এভিয়েশন বেস স্থাপনের কার্যক্রম শুরু করা হয়। গত বছরের ৩ মার্চ লালমনিরহাট সেনানিবাসে আর্মি এভিয়েশন স্কুলের নবনির্মিত হ্যাঙ্গার কমপ্লেক্স উদ্বোধন করা হয়।

আর্মি এভিয়েশন ফরওয়ার্ড বেস চট্টগ্রামের উদ্বোধন করেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। ১১ অক্টোবর, চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে

ইতিমধ্যে আর্মি এভিয়েশনে সংযোজিত হয়েছে আধুনিক হেলিকপ্টার ও সামরিক বিমান। এ ধারাবাহিকতায় আজ যুক্ত হলো দুটি বেল–৪০৭ জিএক্সআই হেলিকপ্টার। যুক্তরাষ্ট্রের তৈরি এ দুটি হেলিকপ্টার নবীন বৈমানিকদের প্রশিক্ষণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এ ছাড়া বিভিন্ন অভিযানে অনুসন্ধান ও পর্যবেক্ষণ কাজে এবং স্কাউট হেলিকপ্টার হিসেবে এ হেলিকপ্টার দুটি ব্যবহার করা যাবে। পাশাপাশি এ হেলিকপ্টারগুলো ব্যবহার করে বিভিন্ন প্রয়োজনে চিকিৎসা সহায়তা প্রদান, মিশন পরিচালনা ও সীমিত আকারে জরুরি রসদ সরবরাহ করা যাবে।